২৬ অক্টোবর, ২০২৩ ২০:৪৬

লঙ্কানদের কাছে ধরাশয়ী ইংলিশরা

অনলাইন ডেস্ক

লঙ্কানদের কাছে ধরাশয়ী ইংলিশরা

আফগানিস্তানের পর লঙ্কানদের কাছে ধরাশয়ী হয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কার কাছে আজ তারা হেরেছে ৮ উইকেটে। ইংল্যান্ডের দেওয়া ১৫৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে পাথুম নিসাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমার জোড়া হাফ সেঞ্চুরিতে মাত্র ২ উইকেট হারিয়ে ২৫ ওভারেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা। এই হারে বিশ্বকাপে ৫টি ম্যাচের মধ্যে চারটি ম্যাচেই হারের তিক্ত স্বাদ পেলো ইংলিশরা। অন্যদিকে শ্রীলঙ্কা তুলে নিলো চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয়।

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। কিন্তু ৪৫ রানে এই জুটি ভাঙার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। লঙ্কানদের বোলিং তোপে মাত্র ৮৫ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড। ষষ্ঠ উইকেট জুটিতে বেন স্টোক ও মঈন আলি দলকে বিপর্যয়ের হাত থেকে বাঁচানোর চেষ্টা করেন কিন্তু মাত্র ৩৭ রানেই ভেঙে যায় এই জুটি। ইংল্যান্ডের হয়ে আজ সবচেয়ে বেশি রান করা বেন স্টোকও ফিরে যান ৪৩ রান করে। শেষ পর্যন্ত ৩৩ ওভার ২ বল খেলে সব উইকেট হারিয়ে ১৫৬ রান করতে সক্ষম হয় ইংলিশরা।

১৫৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ২৩ রানেই ২ উইকেট হারায় লঙ্কানরা। ২৩ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন পাথুম নিসাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা। এই দুই ব্যাটারের জোড়া অর্ধশতকে মাত্র ২৫ ওভারেই ২ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে লঙ্কানরা। পাথুম নিসাঙ্কা ৭৭ রানে ও সাদিরা সামারাবিক্রমা অপরাজিত থাকেন ৬৫ রানে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর