২৯ অক্টোবর, ২০২৩ ০৮:২৬

অবশেষে থামলেন স্টার্ক!

অনলাইন ডেস্ক

অবশেষে থামলেন স্টার্ক!

চলতি বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না মিচেল স্টার্ক। তবুও উইকেট পাচ্ছিলেন প্রতি ম্যাচেই। কিন্তু গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ রানের নাটকীয় জয়ের ম্যাচে উইকেটহীন থাকেন বাঁহাতি এই পেসার। তাতে ইতি টানলেন এক রেকর্ডের।

বিশ্বকাপে টানা ম্যাচে উইকেট নেওয়ার কীর্তি অনেক আগেই নিজের করে নিয়েছিলেন স্টার্ক। এতোদিন কেবল সেটা টেনে নিয়ে যাচ্ছিলেন তিনি। প্রথম বিশ্বকাপ খেলেন ঘরের মাঠে ২০১৫ সালে। সেই থেকে শুরু; এরপর তিন বিশ্বকাপ মিলিয়ে টানা ২৩ ম্যাচে অন্তত একটি করে উইকেট শিকার করেছেন ৩১ বছর বয়সি এই পেসার। কিন্তু কিউইদের বিপক্ষে ৯ ওভারে ৮৯ রান খরচ করে কোনো উইকেট ছাড়াই থাকতে হয় তাকে।

২০১৫ বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ২২ উইকেট নেন স্টার্ক। সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে দলকে বিশ্বকাপ জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। পরের আসরেও (২০১৯ সালে) বল হাতে উজ্জ্বল ছিলেন তিনি। ১০ ম্যাচে আদায় করেন ২৭ উইকেট। কোনো ম্যাচেই উইকেটহীন থাকেননি।  

এবারের বিশ্বকাপেও প্রথম পাঁচ ম্যাচে উইকেটের দেখা পেয়েছেন বাঁহাতি এই পেসার। তবে ষষ্ঠ ম্যাচে এসে ছেদ পড়ল সেই ধারাবাহিকতায়। এখন পর্যন্ত চলতি আসরে ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন স্টার্ক। তার আগে টানা ম্যাচে উইকেট নেওয়ার কীর্তিটি ছিল আরেক অজি পেসারের। ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ মিলিয়ে টানা ১৩ ম্যাচে উইকেট শিকার করেন কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর