২৯ অক্টোবর, ২০২৩ ১২:৪৯

ইংল্যান্ডের বিপক্ষে সতর্ক ভারত

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে সতর্ক ভারত

এবারের বিশ্বকাপে সম্পূর্ণ অন্য ধারার ক্রিকেট খেলছে ভারত ও ইংল্যান্ড। রবিবার লখনউয়ের মাঠে এই দুই দল মুখোমুখি। সাম্প্রতিক ফলের বিচারে ভারত অনেকটাই এগিয়ে। পাঁচ ম্যাচে পাঁচটিতেই জিতেছে রোহিত শর্মার দল। অন্যদিকে, পাঁচটির মধ্যে চারটিতে হেরেছে ইংলিশরা। তবুও হারের ধাক্কায় ‘আহত’ ইংল্যান্ডকে নিয়ে সতর্ক ভারত। কোনভাবেই অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে চান না তারা।

ভারতীয় দল দুর্দান্ত এক সময় পার করছে। দলের প্রায় সবাই ফর্মে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ফর্ম ধরে রাখতে চাইবেন তারা। ইংলিশ পেসারদের বিরুদ্ধে লড়াই হবে রোহিত ও শুভমন গিলের। বাঁ-হাতি ডেভিড উইলি সাধারণত বল ভিতরের দিকে ঢোকান। অনেকটা পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদির মতো। ভারতের ডানহাতি টপ অর্ডারকে সমস্যায় ফেলার চেষ্টা করবেন উইলি। তবে ভারতের দুই ওপেনার যেমন ফর্মে রয়েছেন তাতে পাল্টা উইলিকে আক্রমণ করা কঠিন হবে না।

বিরাট কোহলির সামনে আবার অন্য লড়াই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছিল। এখনও শচীন টেন্ডুলকারের এক দিনের ক্রিকেটে শতরানের থেকে পিছিয়ে (শচীনের ৪৯টি শতরান, বিরাটের ৪৮টি) বিরাট। রবিবার শচীনকে ছুঁয়ে ফেলতে চাইবেন তিনি।

ছন্দে রয়েছে ভারতের বোলিংর আক্রমণও। লখনউয়ের মাটিতে তিন পেসার ও দুই স্পিনার, না কি দুই পেসার ও তিন স্পিনারে ভারত খেলবে সেটাই দেখার। কারণ, লখনউয়ের উইকেট কিছুটা মন্থর। সেখানে স্পিনারের সাহায্য পান। এবারের প্রতিযোগিতায় স্পিনের বিরুদ্ধে সমস্যায় পড়েছে ইংল্যান্ড।

তবে এগিয়ে থাকলেও অতিরিক্ত আত্মবিশ্বাস রাখতে নারাজ রোহিতেরা। তারা জানেন, ইংল্যান্ড গতবারের বিশ্বচ্যাম্পিয়ন। কয়েকটি ম্যাচ তারা খারাপ খেলেছেন। ভারতের বিরুদ্ধেই ফর্ম ফিরে পেতে পারেন ইংরেজ ক্রিকেটারেরা। তাই তাদের হালকাভাবে নিলে সমস্যায় পড়তে পারে ভারত। জয়ের ধারা বজায় রাখতে চাইছেন রোহিতেরা। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট খেললেও সতর্ক থাকবেন তারা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর