১ নভেম্বর, ২০২৩ ০৯:৪৪

চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেললে সাংবাদিকরাও যেতে পারবে না: মিরাজ

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেললে সাংবাদিকরাও যেতে পারবে না: মিরাজ

মেহেদী হাসান মিরাজ (ফাইল ছবি)

চলমান বিশ্বকাপে কঠিন সময় পার করছে বাংলাদেশ। এখন পর্যন্ত সাত ম্যাচের কেবল একটিতে জয়ের দেখা পেয়েছে মুশফিক-লিটনরা। যদিও আগেই বিশ্বকাপের লক্ষ্য ছেড়ে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাওয়ার লক্ষ্যের কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। পাকিস্তানের কাছে ৭ উইকেটে হারার পর এখন সেই সম্ভবনাও ঝুঁকিতে। বিশ্বকাপে সেরা আটে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে দুই ম্যাচে হারাতে হবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে। এরপরও তাকিয়ে থাকতে হবে বাকিদের দিকে। এই অবস্থায় যদি ২০২৫ সালের আইসিসির ওই টুর্নামেন্টে বাংলাদেশ খেলতে না পারে তাহলে কতটা বিব্রতকর হবে ক্রিকেটারদের জন্য? 

মঙ্গলবার ম্যাচের পর এমনই একটা প্রশ্ন ছিল মেহেদী হাসান মিরাজের কাছে। উত্তর দিতে গিয়ে মজার ছলেই তিনি বললেন, ‘খারাপ তো লাগবেই। শুধু আমাদের না, আপনাদেরও খারাপ লাগবে। কেননা আপনারাও তো তখন যেতে পারবেন না।’

মিরাজের এমন উত্তরে হাসির রোল পরে যায় ইডেনের মিডিয়া হলে। বিশ্বকাপে খেলা দশ দলের মধ্যে পাকিস্তানসহ সেরা সাতটি দল খেলতে পারবে ওই আসরে। নিশ্চিতভাবেই বিশ্বকাপ খেলা দু'টি দল চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পরবে। এই মুহূর্তে বিশ্বকাপের পয়েন্ট তালিকায় বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে। ৭ ম্যাচ খেলে একটি জয় রয়েছে বাংলাদেশের। ১০ নম্বরে থাকা ইংল্যান্ড ৬ ম্যাচ খেলে পেয়েছে একটি জয়। অন্যদিকে ৬ ম্যাচ খেলে দু'টি জয় নিয়ে নেদারল্যান্ডস রয়েছে আট নম্বরে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর