৩ নভেম্বর, ২০২৩ ০৮:৩৫

পাকিস্তানের সেমিফাইনালের স্বপ্নে বাগড়া দিতে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সেমিফাইনালের স্বপ্নে বাগড়া দিতে পারে বৃষ্টি

চলমান ওয়ানডে বিশ্বকাপে টানা দুই জয় দিয়ে শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান। তবে হুট করেই যেন ছন্দ হারিয়ে ফেলে দলটি। সেমিফাইনালের লড়াইয়ে তাই ভালোভাবে টিকে থাকতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। একইসঙ্গে রানরেটেরও একটা ব্যাপার ছিল। তবে বাংলাদেশকে হারিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বাবর আজমের দল। বাকি দু'টি ম্যাচে নিউজিল্যান্ড আর ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চায় তারা। যদিও এ দু'টি ম্যাচে শুধু জিতলেই চলবে না, আরও অনেক ‘যদি’, ‘কিন্তু’র ওপরও নির্ভর করতে হবে পাকিস্তান দলকে।

শনিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। কিন্তু এ ম্যাচের আগে অন্য একটা আশঙ্কা ঘিরে ধরেছে দলকে। আদৌ এই ম্যাচটি কি হবে! আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সেদিন বেঙ্গালুরুতে বৃষ্টি নামতে পারে। বৃষ্টির কারণে খেলা না হলে বা পয়েন্ট ভাগাভাগি হওয়ার মানে পাকিস্তানের সেমিফাইনালে ওঠার স্বপ্ন প্রায় ধূলিস্যাৎ হয়ে যাওয়া। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও নিউজ’ আবহাওয়ার এই পূর্বাভাস জানিয়ে বলেছে, শনিবার বেঙ্গালুরুতে বিকেলের দিকে বৃষ্টিপাতের শঙ্কা ৭০ থেকে ৮০ শতাংশ। বাংলাদেশ সময় অনুযায়ী শনিবার বেলা ২টা ৩০ মিনিটে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান।

সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রাখতে নিউজিল্যান্ডের সঙ্গে বড় ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে। ৮৪ রানের ব্যবধানে জিতলে পয়েন্ট টেবিলে নিউজিল্যান্ডের ওপরে রাখবে পাকিস্তানকে। পরে ব্যাটিং করলে নিউজিল্যান্ডের বেঁধে দেওয়া যেকোনো লক্ষ্যমাত্রাই পাকিস্তানকে তাড়া করতে হবে ৩৫ ওভারের মধ্যে। এতে করে সেমিফাইনালে খেলার সম্ভাবনায় কিছুটা এগিয়ে যাবে পাকিস্তান দল।

তবে বৃষ্টি হলে তো নিজেদের ভাগ্য পরীক্ষারই সুযোগ মিলবে না পাকিস্তান দলের। বৃষ্টির কারণে খেলা না হলে দুই দলকেই এক পয়েন্ট করে দেওয়া হবে। তখন নেট রান রেটের কোনো ব্যাপারই আর আসবে না।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর