৪ নভেম্বর, ২০২৩ ১৪:০৪

মান রক্ষার লড়াই; টস জিতে ফিল্ডিংয়ে ইংলিশরা

অনলাইন ডেস্ক

মান রক্ষার লড়াই; টস জিতে ফিল্ডিংয়ে ইংলিশরা

শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই চলমান বিশ্বকাপে পা রেখেছিল ইংল্যান্ড। কিন্তু বাংলাদেশের সঙ্গে এক জয় বাদে বাকি ম্যাচগুলো কেবল দগদগে ক্ষত। ছয় ম্যাচের মধ্যে পাঁচটিই যে হেরেছে জস বাটলারের দল। তাতে আসর থেকে বিদায়ের শঙ্কা নিয়েই আজ চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে যাচ্ছে গেলবারের চ্যাম্পিয়নরা।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বেলা আড়াইটায় মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। এই ম্যাচে জিতলে ইংলিশদের সেমিফাইনালের সম্ভাবনাটুকু কোনোরকমে খাতা-কলমে টিকে থাকবে। আর হেরে গেলে আনুষ্ঠানিকভাবেই বিদায় নিতে হবে ‘ক্রিকেটের জনক’দের। 

মান রক্ষার লড়াইয়ে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে ইংলিশরা।

এদিকে প্রথম দুই ম্যাচ হারের পর টানা চার জয় পাওয়া অস্ট্রেলিয়ার লক্ষ্য জয়ের ধারা বজায় রেখে শেষ চারের দিকে এগিয়ে যাওয়া। এখন পর্যন্ত বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের তিনে রয়েছে প্যাট কামিন্সের দল। এবার শেষ তিনটি ম্যাচ জিতলেই মিলবে সেমির টিকিট। অবশ্য দু'টি বা একটি ম্যাচ জিতলেও সমীকরণের হিসেবে সুযোগ থাকবে। 

ওয়ানডেতে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৫৫ বার। তাতে অস্ট্রেলিয়ার ৮৭ জয়ের বিপরীতে ৬৩ ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ড্র হয়েছে দুই ম্যাচ। ফলাফল হয়নি ৩ ম্যাচে। বিশ্বকাপে এখন পর্যন্ত ৯ বার মুখোমুখি হয়েছে দুই দল। তাতে অস্ট্রেলিয়া জিতেছে ৬ বার, ৩ ম্যাচে জয় ইংল্যান্ডের। শেষ দেখায় ২০১৯ বিশ্বকাপে ৮ উইকেটে জিতেছিল ইংল্যান্ড।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর