১২ নভেম্বর, ২০২৩ ১৮:৩১

শ্রেয়াস-রাহুলের শতরান, ডাচদের বিপক্ষে ভারতের রানের পাহাড়

অনলাইন ডেস্ক

শ্রেয়াস-রাহুলের শতরান, ডাচদের বিপক্ষে ভারতের রানের পাহাড়

সংগৃহীত ছবি

ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে নেদারল্যান্ডসের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে ভারত। ডাচ বোলারদের উপর তাণ্ডব চালিয়ে রান পাহাড়ে চড়ে বসেছে রোহিত শর্মার দল।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রবিবার দুপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। শ্রেয়াস-রাহুলের শতরানের উপর ভর করে চার উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৪১০ রান করে ভারত। জয় পেতে হলে নেদারল্যান্ডসকে পাহাড়সম ৪১১ রান টপকাতে হবে।

সমর্থকদের দারুণ ব্যাটিং প্রদর্শনী উপহার দিল স্বাগতিকরা। সেঞ্চুরি করেন শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল।  

শুরুটা হয় রোহিত শর্মা ও শুভমান গিলের ব্যাট থেকে। উদ্বোধনী জুটিতে ১০০ রান যোগ করেন তারা। গিল ৫১ রানে ফিরলে ভাঙে সেই জুটি। ফিফটির পর বিদায় নেন রোহিতও। ৫৪ বলে ৬১ রান করেন ভারতীয় অধিনায়ক। তিনে নেমে ফিফটির দেখা পান বিরাট কোহলি। আইপিএলে এটাই তার ঘরের মাঠ। সেই তুলনায় সমর্থকদের অনেকটা নিরাশই করেছেন তিনি। আউট হন ৫৬ বলে ৫১ রান করে।

তবে এরপর ডাচ বোলারদের তুলোধুনো করে ছাড়েন আইয়ার ও রাহুল। চতুর্থ উইকেট জুটিতে ২০৮ রান যোগ করেন তারা। কিন্তু আইয়ারের মতো রাহুল অপরাজিত থাকতে পারেননি শেষ পর্যন্ত। ৬৪ বলে ১১ চার ও ৪ ছক্কায় করা সপ্তম সেঞ্চুরিতে ১০২ রানে থামেন তিনি। চতুর্থ সেঞ্চুরি পাওয়া আইয়ার অপরাজিত থাকেন ৯৪ বলে ১০ চার ও ৫ ছক্কায় ১২৮ রান করে। 

ওয়ানডে ইতিহাসে এবারই প্রথম ভারতের উপরের সারির পাঁচ ব্যাটার পেলেন পঞ্চাশোর্ধ ইনিংসের দেখা। বিশ্বকাপে টানা আটটি ম্যাচ জিতেছে ভারত। রবিবার নেদারল্যান্ডসকে হারিয়ে রেকর্ড করে শেষ চারে খেলতে চাইবেন রোহিত শর্মারা। অন্যদিকে নেদারল্যান্ডসের লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর