১৪ নভেম্বর, ২০২৩ ১৯:১৩

ওয়ানডে বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে যা বললেন উইলিয়ামসন

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে যা বললেন উইলিয়ামসন

টি-টোয়েন্টি ক্রিকেটের দৌরাত্ম্যের যুগে অনেকেই মনে করেছিলেন টেস্ট আর ওয়ানডে হারিয়ে যাবে। এখনো সেই আলাপ চলছে। যদিও টেস্ট-ওয়ানডে এখনো বহাল তবিয়তে আছে। ক্রিকেটের এই লং ফরম্যাটের কোনোটিরই আবেদন খুব একটা কমেনি। উল্টো গোটা বিশ্বেই ক্রিকেটটাই একটু জনপ্রিয়তা হারাচ্ছে।

ভারতের বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামার আগে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে প্রশ্ন করা হয়েছিল যে ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যত কী? জবাবে তিনি জানালেন ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যতে এখনও বিপন্ন হওয়ার মতো কিছু ঘটছে না। বৈশ্বিক এই আসর খেলতে পারাকে নিজের জন্য বিশেষ কিছু মনে করেন উইলিয়ামসন। আর সেই উদাহরণেই তিনি বুঝিয়েছেন, যদি তার ওয়ানডে বিশ্বকাপে খেলা আলাদা কোনো মাত্রা বহন করে, তবে ওয়ানডের ভবিষ্যত আছে।

কিন্তু ভবিষ্যতে ওয়ানডেকে টি-টোয়েন্টির সাথে একটা সমঝোতা করতে হবে বলেই মনে করেন উইলিয়ামসন। 

তিনি বলেছেন, ‘আমি মনে করি, বৈশ্বিক আসরে যখন একটা দেশ অন্য আরেকটা দেশের মুখোমুখি হয়, সেটা সব সময়ই বিশেষ কিছু। তবে টি-টোয়েন্টির সঙ্গে অবশ্যই ৫০ ওভারের সংস্করণের একটা ভারসাম্যের দরকার আছে। এটাও আমি মনে করি যে যত দিন যাবে, সেটাও হবে।’ কিউই কাপ্তান আরো বলেছেন,  ‘গুরুত্বপূর্ণ জিনিস হলো মানুষ কী দেখতে চায়, সেটির ওপর ভিত্তি করেই সবকিছু হবে। তবে আমি মনে করি, বিভিন্ন সংস্করণের মধ্যে সূচিতে ভারসাম্য আনাটা খুবই জরুরি।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর