শিরোনাম
১৭ নভেম্বর, ২০২৩ ২১:২৬

আহমেদাবাদে হোটেল ভাড়া আকাশ ছোঁয়া

অনলাইন ডেস্ক

আহমেদাবাদে হোটেল ভাড়া আকাশ ছোঁয়া

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। রবিবার সেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। গ্যালারিতে বসে ম্যাচ দেখার টিকেটও কেটে ফেলেছেন আগ্রহীরা। বিশ্বকাপের দু’দিন আগে থেকেই অনেকে চলে গেছেন আহমেদাবাদে। আর এই বিশ্বকাপের আবহে আহমেদাবাদের হোটেলভাড়াও বেড়েছে কয়েক গুণ।

ছোট হোটেলের ভাড়া বাড়ালেও তা সাধ্যের মধ্যে আছে। কিন্তু অভিজাত কিছু হোটেলের ভাড়া এখন আকাশ ছোঁয়া। দু’দিনের জন্য আহমেদাবাদ ভিভান্তায় থাকার খরচ প্রায় ৩ লক্ষ টাকা, ম্যারিয়টের খরচ ২ লক্ষ টাকার কাছাকাছি, তাজেও দু’দিন থাকতে হলে খরচ প্রায় প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা। হায়াত তো আবার ভাড়ার দিক থেকে বাকিদের পিছনে ফেলে দিয়েছে। এখানে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত থাকার খরচ পড়বে ৪ লক্ষ টাকার কিছু বেশি। র‌্যাডিসন ব্লু, নভোটেল, তাজ গান্ধীনগর, ফরচুন ইন, সিয়ারা স্টাইলসের মতো হোটেলগুলিতেও দু’দিনের থাকার খরচ প্রায় আড়াই লাখ টাকা।

শুধু হোটেল নয়, একই রকম ভাবে ১৮ থেকে ২০ তারিখের মধ্যে আহমেদাবাদগামী সব বিমানেরও ভাড়া বেড়েছে। নয়া দিল্লি থেকে আহমেদাবাদ আসা-যাওয়ার বিমান খরচ পড়বে ৪০ হাজার রুপির কাছাকাছি। কলকাতা থেকে আহমেদাবাদে বিমানে আসা-যাওয়া করতে খরচ পড়বে প্রায় ৮০ হাজার রুপির কাছাকাছি। চেন্নাই থেকেও আহমেদাবাদ আসা-যাওয়ার খরচ পড়ছে ৪৭ হাজার রুপির মতো।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর