৩১ মে, ২০১৮ ১৪:০৭

ইসরায়েলের বিপক্ষে খেলা প্রসঙ্গে যা বললেন আর্জেন্টিনা কোচ

অনলাইন ডেস্ক

ইসরায়েলের বিপক্ষে খেলা প্রসঙ্গে যা বললেন আর্জেন্টিনা কোচ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় সম্প্রতি নির্বিচারে গুলিবর্ষণ ও হত্যাযজ্ঞ চালিয়েছে ইসরায়েল। এমন পরিস্থিতিতে বিশ্বকাপের আগে ইসরায়েলের মাটিতে একটি প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। আর বিশ্বকাপের আগে এই ম্যাচকে ঘিরে প্রতিবাদ জানাচ্ছে ফিলিস্তিন ও বিশ্বের বিভিন্ন অঞ্চলের আর্জেন্টাইন সমর্থকরা। আর্জেন্টিনার কাছে আবেদন জানানো হয়েছে ইসরায়েলি নির্যাতনের প্রতিবাদে মেসিরা যেন এই ম্যাচ খেলতে না যায়। এবার জানা গেল, ম্যাচটি নিয়ে খুশি নন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি।

সাম্পাওলির খুশি না হওয়ার পেছনে অবশ্য রাজনৈতিক কোনো কারণ নেই। বিশ্বকাপের আগে এমন একটা সময়ে ম্যাচটি আয়োজন করাতেই তিনি বিরক্ত।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) সমালোচনা করে সাম্পাওলি বলেছেন, 'কার বিপক্ষে খেলব এবং কখন খেলব, সেই সিদ্ধান্তটা আমি নেই না। ক্রীড়াসুলভ দৃষ্টিকোণ থেকে আমি বার্সেলোনায় খেলতেই পছন্দ করতাম। কিন্তু কিছুই করার নেই, ইসরায়েলের বিপক্ষে খেলতে আমাদের ম্যাচের আগের দিন ইসরায়েলে যেতে হবে এবং সেখান থেকে যেতে হবে রাশিয়ায়। এএফএ আমাদের এই সূচিই দিয়েছে।'

এদিকে এই ম্যাচ ঘিরে ইসরায়েলে মাত্র ২০ মিনিটের মধ্যে ম্যাচের ২০,০০০ ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামের সব টিকিট বিক্রি হয়ে গেছে। 

উল্লেখ্য, এর আগে গতকাল হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ৪-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। ইসরায়েলের বিপক্ষে ম্যাচটিকে রাজনীতিকরণ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এ ব্যাপারে কোনো বক্তব্য দেয়নি।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর