৪ জুন, ২০১৮ ০৮:৫৬

বিশ্বকাপে রোনালদোর দেহরক্ষী কে এই নুনো মার্কোস?

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে রোনালদোর দেহরক্ষী কে এই নুনো মার্কোস?

রাশিয়া বিশ্বকাপ নিয়ে উন্মাদনার শেষ নেই। ফুটবলপ্রেমীদের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে মাঠের বাইরেও। সমর্থকদের মধ্যে চলছে তর্ক-বিতর্ক। তবে বিশ্বকাপ শুরুর আগেই বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর গ্রুপ আইএস'র পক্ষ থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন পর্তুগাল ফুটবলের সেরা অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদো।

আর তারই জের ধরে বিশ্বের অন্যতম সেরা বুল-ফাইটার নুনো মার্কোসকে বিশ্বকাপে নিজের দেহরক্ষী নিযুক্ত করলেন তিনি। স্বভাবতই নিজের সুরক্ষার জন্য একজন টাফ ফাইটারকে নির্বাচন করছেন সিআর সেভেন।

৬ ফুট ২ ইঞ্চির দানবীয় শরীরের নুনো পেশায় বুল ফাইটার নুনো মার্কোস। এক বিশেষ সূত্রের মতে, বেশ কিছু বুল ফাইট দেখার পর রোনালদোর মনে হয় নুনোর মত শক্তিশালী কেউ নন। তারপরই সিআর সেভেনের সর্বক্ষণের দেহরক্ষীর জায়গা নেন নুনো। তবে শুধু বুল ফাইটই নয়। মিক্স মার্সাল-আর্টেও দক্ষ এই পোর্তুগাল ফাইটার। খালি হাতেও ১০ জন পুরুষের সঙ্গে লড়তে সক্ষম নুনো।

চ্যাম্পিয়ন্স লিগেও সিআর সেভেনের সর্বক্ষণের ছায়াসঙ্গী হিসেবে দেখা গেছে নুনোকে। ফোরকাডোস নামের একটি আটজনের গ্রুপ রয়েছে তাদের কাজই হলো অবসর সময়ে ষাঁড়ের সঙ্গে লড়াই করা। এই গ্রুপটির মধ্যমণি হলেন রোনালদোর দেহরক্ষী। দৌড়ে আক্রমণ করতে আসা ষাঁড়ের সঙ্গে প্রথম হেড-টু-হেড ফাইট করেন নুনো।

বিডি প্রতিদিন/ ৪ জুন ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর