৫ জুন, ২০১৮ ১০:২৮
বিজ্ঞাপনে সাম্বা ঝড়

ফিরল ২০ বছর আগের রোনালদো মুহূর্ত

অনলাইন ডেস্ক

ফিরল ২০ বছর আগের রোনালদো মুহূর্ত

বিজ্ঞাপনে সাম্বা ঝড়, রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে প্রকাশ পেয়েছে নাইকির বিশেষ বিজ্ঞাপন। নতুন বিজ্ঞাপনের থিমে রয়েছে ব্রাজিল ফুটবল দল। সেই বিজ্ঞাপনে ফিরল ২০ বছর আগের রোনালদো মুহূর্ত।

১৯৯৮ বিশ্বকাপের আগে ব্রাজিল দলের রোনালদো, রোমারিও, রবার্তো কার্লোসদের নিয়ে বিজ্ঞাপন তৈরি করে জুতা প্রস্তুতকারক সংস্থাটি। বিমানবন্দরে পৌঁছে ফ্লাইটের জন্য অপেক্ষা করতে করতে ফুটবল খেলায় মেতে ওঠে ব্রাজিল ফুটবলাররা। সেটাই ছিল বিজ্ঞাপনের মূল আকর্ষণ।
 
বিমানবন্দরের বিভিন্ন জায়গায় বল পায়ে খেলতে শুরু করে দেন রোমারিও-রোনালদোব্রিগেড। ওয়েটিং লাউঞ্জ, সিকিউরিটি জোন, ফুড কোর্ট হয়ে বল পায়ে এগিয়ে যান ব্রাজিল ফুটবলাররা। বাদ পড়েনি রানওয়ে, শপিং এরিয়াও। রানওয়ে হয়ে শেষমেষ সিউরিটিদের কাটিয়ে গোলের জন্য শট নেন ব্রাজিলিয়ান রোনালদো।

সেই শট সিকিউরিটি এরিয়ার ব্যারিকেড পোলে ধাক্কা খেয়ে ফিরে আসে। ওই পোলকেই ধরে নেওয়া হয়েছিল গোলপোস্ট। গোল মিস করে নিরাশ হয়ে মাথায় হাত দিয়ে আফসোস করতে থাকেন রোনালদো। বিশ্বকাপের বিজ্ঞাপনের মধ্যে রোনালদো সেই গোল মিসের মূহূর্ত আজও জয়প্রিয়।

সেই দৃশ্যই ফিরল এবার রাশিয়া বিশ্বকাপ নিয়ে নাইকির বিশেষ বিজ্ঞাপনে। নতুন বিজ্ঞাপনে আকর্ষণ ২০১৮-র ব্রাজিল দল। রয়েছেন কুটিনহো, সিলভা, উইলিয়ানের মতো ফুটবলার।

থিমেতে বিস্তর পরিবর্তন করা হয়েছে। ভিডিও শুরু হয় ড্রেসিংরুমে। সেখানে বল পায়ে কেরামতি দেখাচ্ছেন কুটিনহো। উইলিয়ানের পায়ের ফাঁক দিয়ে বল পাস করেন কুটিনহো। সেই স্কিলই ভিডিও করতে শুরু করে দলের অনন্য সমর্থকরা। এরপর বল রিসিভ করে কেরামতি দেখাতে শুরু করেন উইলিয়ান।

কাট টু ব্রাজিল! বিজ্ঞাপনের অনেকটা অংশে ধরা হয়েছে সেখানকার অলিতে গলিতে বিশ্বকাপযজ্ঞে মেতে ওঠা ফুটবলপ্রেমীদের বিচিত্র সব অ্যাকশন। রয়েছে কম্পিউটারে ফুটবল খেলার ভিডিও। সেখানেই গোল করে সেলিব্রেশনে মাতছেন নেইমার। রয়েছে নেইমারের মুখ ভেঙানো পোস্টারের সামনে সিলভার মজার প্রতিক্রিয়া।

ভিডিওর মাঝে রয়েছে ২০ বছর আগের রোনালদোর গোল মিসের সেই দৃশ্যে। নতুন মোড়কে দৃশ্যটিকে তৈরি করা হয়েছে। যেখানে বিমানবন্দরের ভিড়ে সিকিউরিটি জোনের ডিভাইডারকে গোলপোস্ট বানিয়ে গোল দেওয়ার চেষ্টা করেন রোনালদো। ২০ বছর পর এই ভিডিওতেও কিন্তু গোল মিস করলেন ব্রাজিলিয়ান তারকা! নতুন ভিডিও কিন্তু ইতিমধ্যেই ভাইরাল।

বিডি প্রতিদিন/০৫ জুন ২০১৮/আরাফাত

সর্বশেষ খবর