১৩ জুন, ২০১৮ ১১:২৭

ট্যাটু দেখে চিনতে পারবেন প্রিয় ৭ ফুটবলারকে?

অনলাইন ডেস্ক

ট্যাটু দেখে চিনতে পারবেন প্রিয় ৭ ফুটবলারকে?

প্রতীকী ছবি

আর মাত্র এক দিন বাকি। তারপরই শুরু মাঠের মহারণ। যে জ্বরে শুধু রাশিয়াই নয়, ভুগছে গোটা বিশ্ব। অলি-গলি যেদিকেই চোখ যায় সেখানেই দাঁড়িয়ে মেসি কিংবা রোনালদো কিংবা নেইমার। নিজেদের প্রিয় তারকাদের দুর্দান্ত পারফরম্যান্স দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। প্রিয় নায়কদের ফুটবলের টেকনিক কিংবা স্কিল তো চেনা, কিন্তু শুধু ট্যাটু দেখে কি তাদের চিনতে পারবেন? বিশ্বকাপের আগে একবার যাচাই করে দেখতেই পারেন নিজেকে।

১. খেলোয়াড়দের মধ্যে ট্যাটু প্রীতি একটু বেশিই লক্ষ্য করা যায়। এই ফুটবলারও সেই তালিকায় পড়েন। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে যত না ইউরোপীয় কাপ জিতেছেন, তার চেয়ে বেশি ট্যাটু রয়েছে তার শরীর জুড়ে। এবারের বিশ্বকাপে নিজের দলের অন্যতম ভরসা তিনি। চিনতে পারছেন কে এই তারকা?

২. ফুটবলবিশ্ব তার ম্যাজিকে মোহিত। দেশের জার্সি গায়ে সম্ভবত এটাই তার শেষ বিশ্বকাপ। তাই ট্রফি হাতে তুলে সাফল্যের বৃত্ত পূরণ করুন তিনি, এমনটাই প্রার্থনা তার ভক্তদের। নিজের পায়ে ছেলের নামের এই ট্যাটু করার পরই ছবিটি ভাইরাল হয়েছিল। নিশ্চয়ই বুঝেছেন কে ইনি!

৩. টুডো পাসা (সবই ক্ষণস্থায়ী)। পর্তুগীজ শব্দ। যার অর্থ সময়ের সঙ্গে সবকিছুই চলে যায়। এমনই ট্যাটু গলায় এঁকেছেন তিনি। বিশ্বকাপে যাকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। আর সেই কারণে তার উপর প্রত্যাশার চাপও বাড়ছে। পরের মৌসুমে কোন ক্লাবের জার্সি গায়ে চাপাবেন, তা নিয়েও চলছে জল্পনা। পেলেন উত্তরটা?

৪. দুই ভাই খেলেন দুটি আলাদা ক্লাবে। ভাইয়েরও ট্যাটু প্রীতি রয়েছে। জার্মানির জার্সি গায়ে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। একটু ভাবলেই মিলবে উত্তর।

৫. ২৩.০৭.২০১৪। এই দিনটা তিনি কখনও ভুলবেন না। আর তা চিরস্মরণীয় করে রাখতেই এই ট্যাটুটি বানিয়েছিলেন। কারণ এই বিশেষ দিনেই বিশ্বকাপে সোনার বুট জিতেছিলেন তিনি। তরুণ এই স্ট্রাইকার এবারের বিশ্বকাপে কী করেন, সেদিকে নজর রয়েছে ফুটবল মহলের।

৬. তার বয়স তখন মাত্র দু'বছর। বন্দুকের গুলিতে প্রাণ হারিয়েছিলেন তার বাবা। আর তারপরই নিজেকে প্রতিজ্ঞা করেছিলেন, কখনও বন্দুকে হাত লাগাবেন না। খেলার মাঠে সচল তার ডান পা-ই। তাই এখানেই বাবার স্মৃতি খোদাই করেছেন ম্যাঞ্চেস্টার সিটির মিডফিল্ডার৷

৭. স্পেনের ক্লাবে খেলেন। রাশিয়ায় দেশকে দ্বিতীয় বিশ্বকাপ এনে দিতে বদ্ধপরিকর তিনি। ইতিমধ্যেই ক্লাবের হয়ে ইউরোপা লিগ জিতেছেন। তার দুরন্ত ফর্মে ভর করেই বিশ্বজয়ের স্বপ্ন দেখছেন সমর্থকরা। কে ইনি?

এবার মিলিয়ে নিন উত্তর:

১. সার্জিও ব়্যামোস (স্পেন), ২. লিওনেল মেসি (আর্জেন্টিনা), ৩. নেইমার (ব্রাজিল), ৫. জেরম বোয়াতেং (জার্মানি), ৫. হামেস রডরিগেজ (কলম্বিয়া), ৬. রহিম স্টারলিং (ইংল্যান্ড), ৭. গ্রিজম্যান (ফ্রান্স)৷

বিডি প্রতিদিন/১৩ জুন ২০১৮/আরাফাত

সর্বশেষ খবর