২১ জুন, ২০১৮ ০৪:০২

স্পেন-পর্তুগালের ত্রাতা কস্তা-রোনালদো

অনলাইন ডেস্ক

স্পেন-পর্তুগালের ত্রাতা কস্তা-রোনালদো

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে স্পেন ও পর্তুগালের ত্রাতা হিসেবেই আর্বিভূত হলেন দিয়েগো কস্তা ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এই দুই তারকার উপর ভর করে শেষ ষোলতে পা রাখার স্বপ্ন দেখছে এবারের আসরের ফেবারিটরা। স্বপ্ন দেখছে বলতে হচ্ছে এ কারণে যে, ২০১০ সালের চ্যাম্পিয়নদের একাই টানছেন কস্তা। দুই ম্যাচে তার পা থেকে এসেছে ৩টি গোল। পর্তুগালের পর ইরানের সঙ্গে স্পেন ড্র এড়িয়েছে কস্তার একমাত্র গোলে।

অপরদিকে পর্তুগালের হয়ে এখনো পর্যন্ত দুই ম্যাচে ৪টি গোল করেছেন সি আর সেভেন। যার মধ্যে স্পেনের বিপক্ষে ৩টি ও মরক্কোর বিপক্ষে ১টি। মরক্কোর বিপক্ষে তার একমাত্র গোলেই পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পর্তুগীজরা। দলের অন্য কোনও ফুটবলার এখনও গোল নামক সোনার হরিণটি উপহার দিতে পারেননি ভক্তদের।

এর আগে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ইউরোপের দুই প্রতিবেশি দেশ। প্রথম ম্যাচে ৩-৩ গোলে ড্র করে দল দুটি। ওই ম্যাচে স্পেনকে একাই জোড়া গোল উপহার দিয়েছেন ব্রাজিল বংশোদ্ভূত দিয়েগো কস্তা। আর ৩ গোল করে নিশ্চিত হার থেকে পর্তুগালকে বাঁচিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বলতে পারেন, কস্তা ও রোনালদো একাই স্পেন ও পর্তুগালকে টেনে নিচ্ছেন। কিন্তু প্রশ্ন থেকেই যায় কতদূর নিয়ে যেতে পারবেন দলকে।

উল্লেখ্য, বিশ্বকাপে গ্রুপ পর্বে বি-গ্রুপে পড়েছে স্পেন ও পর্তুগাল, তাদের সঙ্গী ইরান ও মরক্কো। বর্তমানে স্পেন ও পর্তুগালের পয়েন্ট ৪ করে। আর ইরান ৩, মরক্কো ০। শেষ ষোল নিশ্চিত করতে হলে স্পেন ও পর্তুগাল দুই দলকেই পরের ম্যাচে ন্যূনতম ড্র করতে হবে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর