২১ জুন, ২০১৮ ০৪:২০

'মেসিকে ঠেকাতে পারলেই অর্ধেক কাজ হয়ে যাবে'

অনলাইন ডেস্ক

'মেসিকে ঠেকাতে পারলেই অর্ধেক কাজ হয়ে যাবে'

সংগৃহীত ছবি

রাশিয়ার নোভগরদ স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। মেসিদের জন্য ম্যাচটি বাঁচা-মরার লড়াই। বিশ্বকাপে টিকে থাকতে হলে জয় ছাড়া কোনও বিকল্প নেই। তবে এ ম্যাচেই আর্জেন্টিনাকে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করতে চায় ক্রোয়েশিয়া।

ম্যাচকে সামনে রেখে ক্রোয়েশিয়ার মাতেও কোভাচিচ ও আন্তে রেভিচের বললেন,  আর্জেন্টিনা লিওনেল মেসির ওপর খুব বেশি নির্ভরশীল। তাই মেসিকে আটকে রাখতে পারলে হোর্হে সাম্পাওলির দলের বিপক্ষে জয়ের ভালো সম্ভাবনা রয়েছে। যে কারণে মেসির পায়ে শেকল পরিয়েই মূলত আর্জেন্টিনা বধের ছক কষছে ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

এর আগে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ক্রোয়েশিয়া। বিপরীতে আর্জেন্টিনা ও মেসির বিশ্বকাপ যাত্রাটা আশানুরূপ হয়নি। আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। এমনকি ওই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মেসি।

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে মেসির বিপক্ষে লড়ার ভালো অভিজ্ঞতা আছে কোভাচিচের। বিশ্বকাপে আর্জেন্টিনা অধিনায়ককে আটকানোর গুরুত্বটা ভালো করেই বুঝতে পারছেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার, ‘আর্জেন্টিনা মেসির ওপর অনেক বেশি নির্ভর করে। যদিও তারা অসাধারণ একটি দল। অবশ্যই তাদের অন্য দিকগুলো নিয়েও সতর্ক হতে হবে। তবে মেসিকে ঠেকাতে পারলে অর্ধেক কাজ হয়ে যাবে।'

তিনি বলেন, ‘মেসিকে আটকাতে আপনি কেবল একজন খেলোয়াড়কে প্রস্তুত করতে পারেন না... তাকে সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। তার বিপক্ষে ওয়ান অন ওয়ান খুবই কঠিন। আর্জেন্টিনা নিয়ে খুব বেশি ভীত হওয়ার দরকার নেই। মেসি ছাড়া ব্যক্তিগতভাবে আমরা তাদের চেয়ে ভালো। আর তাই আমাদেরকে নিজেদের দিকে তাকাতে হবে, অন্যদের প্রতি নয়।’

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর