২১ জুন, ২০১৮ ১১:৩৫

আর্জেন্টিনার একাদশ গোপন রাখছেন কোচ

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার একাদশ গোপন রাখছেন কোচ

রাশিয়া ফুটবল বিশ্বকাপে অন্যতম ফেভারিট দল হিসেবে পা রাখা দুইবারের ব্শ্বিচ্যাম্পিয়ন আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে ২৪ ঘণ্টারও বেশি সময় আগে দলের একাদশ প্রকাশ করেছিল। কিন্তু গত শনিবারের ওই ম্যাচে বিশ্বকাপে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে দর্শক-সমর্থকদের হতাশ করে লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটি। দলের এ বিবর্ণ পারফরমেন্সে দুশ্চিন্তায় পড়েছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। তাই আজ বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্যাপক পরিবর্তন আনতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে আজকের ম্যাচে একাদশে কারা আসছেন তা ম্যাচ শুরুর আগে জানাতে চাইছেন না সাম্পাওলি।

ক্রোয়েশিয়া ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হোর্সে সাম্পাওলি সাংবাদিকদের বলেছেন, আমি এখনই একাদশ বলে দিতে পারছি না কারণ আমরা এখনো চূড়ান্ত একাদশ ঠিক করে উঠতে পারিনি। 

ক্রোয়েশিয়ার স্কোয়াড প্রসঙ্গে তিনি বলেন, তাদের বেশকিছু অপশন আছে, বিশেষত আক্রমণভাগে। এ কারণে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে শুরু করতে হবে।

আর্জেন্টিনা কোচ আরও বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো রক্ষণভাবে আমাদের খুব দৃঢ় হতে হবে যেন আমরা সহজাত আক্রমণ শানাতে পারি। প্রতিপক্ষের পেনাল্টি বক্সের ভিতরে আমাদের আরও দক্ষ হতে হবে।

মেসিকে ব্যবহার করার কৌশল প্রসঙ্গে সাম্পাওলি বলেন, যদি প্রতিপক্ষের দুই-তিনজন খেলোয়াড় মেসিকে মার্ক করে রাখে তাহলে দলের অন্যরা ফাঁকা স্পেস পেয়ে যাবে, সেই সুযোগ কাজে লাগাতে হবে।

‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ক্রোয়েশিয়া। বিপরীতে আর্জেন্টিনা ও মেসির বিশ্বকাপ যাত্রাটা আশানুরূপ হয়নি। আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। এমনকি ওই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মেসি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর