২৬ জুন, ২০১৮ ০০:০৯

বাঁচা-মরার লড়াইয়ে মরক্কোর মুখোমুখি স্পেন

অনলাইন ডেস্ক

বাঁচা-মরার লড়াইয়ে মরক্কোর মুখোমুখি স্পেন

সংগৃহীত ছবি

প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ড্র করে বিশ্বকাপ শুরু করে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। যদিও পরের ম্যাচে ইরানের বিপক্ষে জয় পায় তারা। প্রথম ম্যাচের ইরানের কাছে হেরে বিশ্বকাপ শুরু মরক্কোর। পরের ম্যাচে পর্তুগালের কাছেও হেরে যায় তারা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মরক্কোর মুখোমুখি স্পেন। 

স্পেনের বিপক্ষে মরক্কোর এই ম্যাচ নিয়ম রক্ষার লড়াই। ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে তারা। অন্যদিকে স্পেনের জন্য ম্যাচটি বাঁচা-মরার। মরক্কোর কাছে কোনো হোঁচট খাওয়ার অর্থই হলো বিশ্বকাপ থেকে ছিঁটকে পড়া।

এমন এক গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে একাদশে একটি পরিবর্তন এনেছেন স্পেন কোচ ফার্নান্দো হিয়েরো। লুকাস ভাসকুয়েজের পরিবর্তে একাদশে রেখেছেন থিয়াগোকে। অন্যদিকে, স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে মরক্কো কোচ হার্ভ রেনার্ড জানিয়েছেন, স্পেনকে হারাতে চান তারা। 

স্পেন একাদশ-

 ডেভিড ডি গিয়া (গোলরক্ষক) (১), সার্জিও রামোস (১৫), জেরার্ড পিকে (৩), জর্ডি আলবা (১৮), দানি কারভাহাল (২), আন্দ্রেস ইনিয়েস্তা (৬), থিয়াগো (১০), সার্জিও বুস্কেটস (৫), দিয়েগো কস্তা (১৯), ইসকো (২২), ডেভিড সিলভা (২১)।

মরক্কো একাদশ-

মুনির (গোলরক্ষক) (১), রোমান সেইস (৬), ম্যানুয়েল দ্য কস্তা (৪), আশরাফ হাকিমি (২), নাবিল দিদার (১৭), ইউনুস বেলহান্দা (১০), এমবার্ক বোসুফা (১৪), করিম এল আহমাদি (৮), খালিদ বোতাইব (১৩), হাকিম জিয়েচ (৭), নরদিন আমরাবাত (১৬)।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর