২৬ জুন, ২০১৮ ১০:০৯

জয়ের লক্ষেই মাঠে নামবে ক্রোয়েশিয়া

অনলাইন ডেস্ক

জয়ের লক্ষেই মাঠে নামবে ক্রোয়েশিয়া

রাশিয়া বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই চলছে হাড্ডাহাড্ডি লড়াই। সেই সাথে তীব্র প্রতিযোগিতা চলছে পয়েন্ট টেবিলেও। তবে বিশ্বকাপে সবাইকে অবাক করে ডি গ্রুপ থেকে এরই মধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। অন্যদিকে, পরবর্তী রাউন্ডে ওঠার জন্য লড়াইয়ে আছে আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ড।

আজ রাত ১২টায় আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেজান লোভরেন বলছেন, মঙ্গলবারের ম্যাচে তারা আইসল্যান্ডকে হালকাভাবে নিচ্ছেন না, জয়ের জন্যই ওই ম্যাচ খেলবেন তারা।

এদিকে আর্জেন্টিনার সঙ্গে ম্যাচে ৩-০ গোলে জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করার পর ক্রোয়েশিয়ার কোচ জানান, তিনি শেষ ম্যাচে বিশ্রামে রাখবেন ইভান রাকিতিচ, মান্দজুকিচ ও রেবিচসহ চারজনকে। এই বিবেচনায় ক্রোয়েশিয়া শেষ ম্যাচটি হালকভাবে নিচ্ছে কি-না, এমন প্রশ্ন ছড়ালে লোভরেন বলেন, 'আমরা জিততে চাই। আমরা মাঠে অন্য দলের খেলা দেখার জন্য যাবো না।'

বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত খেলতে থাকা মিডফিল্ডার লুকা মদ্রিচেরও প্রশংসায় পঞ্চমুখ হন লোভরেন। তিনি বলেন, মদ্রিচ যদি স্প্যানিশ কিংবা জার্মান হতেন, তবে তিনি সবসময়ই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে থাকতেন।

এদিকে, গ্রুপ ডি'র বাকি তিন দলের দ্বিতীয় রাউন্ডে উঠার সমীকরণটা বেশ জটিল। শেষ ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে জিতে গেলেই উঠে যাবে নাইজেরিয়া, আর যদি আর্জেন্টিনা জেতে সেক্ষেত্রে তাদের তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের মধ্যকার ম্যাচে। সে ম্যাচে আইসল্যান্ড হেরে গেলে বা ড্র করলেই কপাল খুলে যাবে আর্জেন্টাইনদের।

বিডি প্রতিদিন/ ২৬ জুন ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর