২৬ জুন, ২০১৮ ২০:২০

উটের ওপর চটেছেন আর্জেন্টিনার সমর্থকরা

অনলাইন ডেস্ক

উটের ওপর চটেছেন আর্জেন্টিনার সমর্থকরা

বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করানো একটা রীতি হয়ে দাঁড়িয়েছে। রাশিয়া বিশ্বকাপে এর ব্যতিক্রম নয়। চলতি বিশ্বকাপ নিয়ে অ্যাকিলিস বিড়ালের পাশাপাশি ভবিষদ্বাণী করছে শাহীন নামের এক উটও। 

গত ১৯ জুন সিএনএন-এর করা এক পরিসংখ্যানে দেখা গেছে, ওই দিন পর্যন্ত শতভাগ ভবিষ্যদ্বাণী সত্য ছিল অ্যাকিলিস বিড়ালের। সেখানে ৬৬ শতাংশ ভবিষ্যদ্বাণী সত্য হয়েছে শাহীন উটের। এরপর অবশ্য শাহীনের আরও কয়েকটি ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়ে অন্য দল জয়ী হয়েছে। 

আজ নাইজেরিয়ার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনাকে 'বিজয়ী' হিসেবে ভবিষ্যদ্বাণী করেছে শাহীন, আর এতেই চটেছেন আর্জেন্টিনার সমর্থকেরা। তাদের ধারণা, আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেও শাহীন ভবিষ্যদ্বাণী করেছিল আর্জেন্টিনা জিতবে, কিন্তু ম্যাচটি ড্র হয়। এরপর ভবিষ্যদ্বাণী করা আরও কয়েকটি ম্যাচের ফল আসেনি। আজ আবারও তাই আর্জেন্টিনার পক্ষে রায় দেওয়ায় চটেছেন দেশটির সমর্থকরা।

অন্যদিকে, অ্যাকিলিস বিড়ালের ভবিষ্যদ্বাণী আজ আর্জেন্টিনা হেরে যাবে। আর সেটা হলে শাহীনের কথা ভবিষ্যদ্বাণী আবারও মিথ্যা প্রমাণিত হবে। এখন দেখার বিষয় আর্জেন্টিনা জয়ী হয়ে সমর্থকদের ক্ষোভ কমাতে পারে কিনা।


বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৮/মাহবুব

সর্বশেষ খবর