২৭ জুন, ২০১৮ ২১:৩১

২ গোলে এগিয়ে সুইডেন

অনলাইন ডেস্ক

২ গোলে এগিয়ে সুইডেন

সংগৃহীত ছবি

মেক্সিকো-সুইডেনের প্রথমার্ধ শেষ হলো গোলশুন্যভাবেই। তবে ম্যাচের ৬১ মিনিটে মেক্সিকোর ডি বক্সে সুইডেনের মার্কাস বার্গকে ফাউল করেন মেক্সিকোর মোরেনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টিকে গোলে পরিণত করেন সুইডিশ অধিনায়ক আন্দ্রেস গ্রাংকভিস্ট। রাশিয়া বিশ্বকাপে এটি তার দ্বিতীয় পেনাল্টি গোল। তার এই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সুইডেন।  এর আগে ম্যাচের ৫০ মিনিটে ডিফেন্ডার লুডোভিগ আগুস্টিনসনের প্রথম বিশ্বকাপ গোলে মেক্সিকোর বিপক্ষে এগিয়ে যায় সুইডেন।

ম্যাচের শুরু থেকেই মেক্সিকোর রক্ষণকে চাপে ফেলে দেয় সুইডেন। শেষ দিকে চাপ সামলে ফিরতি আক্রমণে ফিরলেও গোলের দেখা পায়নি মেক্সিকো।  প্রথমার্ধের ২০ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন নি কার্লোস ভেলা। পুরো প্রথমার্ধে স্পষ্ট একবারই সুযোগ পেয়েছে মেক্সিকো। বাকি সময় সুইডিশদের আক্রমণ সামলাতেই হিমশিম খেতে হয়েছে তাদের।

লং শট আর কাউন্টার আক্রমণে মেক্সিকোকে শুরু থেকেই তটস্ত করে রাখে সুইডেন। তাদের আক্রমণের তোড়ে একসময় মিডফিল্ড পেরোতেই পারছিলো না মেক্সিকানরা। বেশ কয়েকবার গোল পাওয়ার খুব কাছে চলেও গিয়েছিলো সুইডিশরা। তবে তখন বাধা হয়ে দাঁড়ান মেক্সিকান গোলরক্ষক ওচোয়া। 

বাংলাদেশ সময় রাত ৮টায় একাতেরিনবার্গ স্টেডিয়ামে গ্রুপ ‘এফ’র ম্যাচে মুখোমুখি হয়েছে মেক্সিকো-সুইডেন।  আজকের ম্যাচে ২ গোলের ব্যবধানে জিততে পারলে সুইডেনের শেষ ষোল নিশ্চিত।

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর