২৮ জুন, ২০১৮ ০৯:৫৩

জার্মান বধের নায়ক যখন কোরিয়ার গোলরক্ষক

অনলাইন ডেস্ক

জার্মান বধের নায়ক যখন কোরিয়ার গোলরক্ষক

‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বুধবার দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কোরিয়ান গোলরক্ষক জো হিয়ুনয়ু। প্রশ্ন উঠতে কোরিয়ার কিম ইয়ং ওন এবং সন হিয়ুং মিন দুটি গোল করার পরও কেন ম্যাচসেরা গোলরক্ষক?

আসলে জার্মানি যে হেরেছে তার পেছনে মূল ভূমিকা ছিল যে এই গোলরক্ষকের। বর্তমান চ্যাম্পিয়নদের একের পর এক আক্রমণ যে থেমে গেছে তার সামনে। ম্যাচের ৪০তম মিনিটে মাটস হুমেলসের শট, দ্বিতীয়ার্ধের শুরুতে লেয়ন গোরেটস্কারের হেড, ৬৮তম মিনিটে মারিও গোমেজের হেড ফেরান হিয়ুনয়ু। ম্যাচের শেষ দিকে বার বার হতাশ করেন গোলের জন্য মরিয়া জার্মানদের। তাই সতীর্থরা দুটি গোল পেলেও ম্যাচ সেরা হিসেবে জো হিয়ুনয়ুকে বেছে নিয়ে একটু কষ্ট না হওয়ারই কথা।

যেটা ম্যাচ শেষে শোনা গেল জো হিয়ুনয়ুর মুখ থেকেও। জার্মানিকে হারানো ম্যাচের পারফরম্যান্সকে নিজের ‘ক্যারিয়ারের সবচেয়ে নিখুঁত’ বলে জানিয়েছেন এই দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক।

তিনি বলেন, “আমার পুরো ক্যারিয়ারে আমি এমন নিখুঁত ম্যাচ অতীতে কখনই খেলিনি। আজ সব শট আমি একাই ঠেকাচ্ছিলাম না-অন্যরাও ছিল এবং তারাও আমার কাজে সহযোগিতা করছিল।”

বিডি-প্রতিদিন/২৮ জুন, ২০১৮/মাহবুব

 

সর্বশেষ খবর