৩০ জুন, ২০১৮ ১৭:৪৯

মেসি না গ্রিজম্যান, কে হাসবে শেষ হাসি?

অনলাইন ডেস্ক

মেসি না গ্রিজম্যান, কে হাসবে শেষ হাসি?

রাশিয়া বিশ্বকাপে নক-আউট পর্বের প্রথম ম্যাচে আজ শনিবার মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং ফ্রান্স। অথচ গ্রুপ পর্ব থেকে নক-আউটে আসার রাস্তাটা আর্জেন্টিনার জন্য খুব সুখের ছিল না।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র করার দরুণ ব্যাপক সমালোচনার মুখে পড়ে লা আলবিসিলেস্তের কোচ জর্জ সাম্পাওলি। সহজ পেনাল্টি মিস করার দরুণ সমালোচিত হন আর্জেন্টাইন ফুটবলের মহাতারকা লিওনেল মেসিও।

পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারের পর আর্জেন্টিনা গ্রুপ পর্বের চৌকাঠ আদৌ পেরোবে কিনা সে নিয়েও যথেষ্ট সন্দেহ। কিন্তু শেষ ম্যাচে নাইজিরিয়াকে ২-১ গোলে হারিয়ে নক-আউট পর্বে যাওয়া নিশ্চিত করে মেসিরা।

নাইজেরিয়া ম্যাচ জয়ের আগে বিপুল চাপে থাকা আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি শুক্রবার সংবাদ মাধ্যমকে বলেন, তারকাখচিত ফ্রান্স দলের বিরুদ্ধে জিততে হলে আমাদের ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে।

দল আর্জেন্টিনা আপাতত খানিক চাপে থাকলেও মনে রাখা দরকার গত ১০ বছরে প্রতিটি ম্যাচে তারা ফ্রান্সকে হারিয়েছে। এই রেকর্ড অব্যাহত রাখতে সাম্পাওলিকে বাছতে হবে সঠিক দল। অধিনায়ক লিও মেসির পাশাপাশি পলো দিবালা, সের্গিও অ্যাগুয়েরো অ্যাঞ্জেল ডি মারিয়া এবং এভার বানেগার মত ফুটবলাররা প্রত্যাশা মত খেলতে পারলে আজ আবার বিজয়ীর হাসি হাসবে আর্জেন্টিনা দল।

অন্যদিকে গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে শীর্ষে থাকা ফ্রান্স দল আগামী ম্যাচেও ভালো খেলার বিষয়ে চরম আশাবাদী। ১৯৯৮ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য দিদিয়ের দেশর কোচিংয়ে ফ্রান্স দলে ম্যাচ জেতার জন্য রয়েছে অসংখ্য তারকা খেলোয়াড়। কান্তে এবং পল পোগবা এই বিশ্বকাপে এখনও অবধি আশানুরূপ না খেললেও আন্তোনিও গ্রিজম্যান এবং এমবাপ্পের মত খেলোয়াড়রা যে কোন সময় বদলে দিতে পারেন ম্যাচের রঙ।

বিডি প্রতিদিন/৩০ জুন ২০১৮/আরাফাত

সর্বশেষ খবর