১ জুলাই, ২০১৮ ০৮:১৫

ফের খালি হাতে বিদায় মেসির

অনলাইন ডেস্ক

ফের খালি হাতে বিদায় মেসির

ইতিহাসে ফরাসি বিপ্লবে পতন হয়েছিল বাস্তিল দুর্গের। আর শনিবার সন্ধ্যায় বিশ্ব সাক্ষী থাকল এক অন্য ফরাসি বিপ্লবের। যেখানে পতন হল আর্জেন্টিনার। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল’র ম্যাচে রাতের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। সেই সাথে খালি হাতে বিশ্বকাপ থেকে বিদায় নিলেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। ফলে ইতিহাসের সেরা খেলোয়াড় হওয়ার পথে আবারও বাধাগ্রস্ত হলেন তিনি।

আগের তিন বিশ্বকাপের মতোই আর্জেন্টিনার ‘নাম্বার টেন’ নকআউট পর্বে গোল করতে ব্যর্থ হলেন মেসি। যদিও দলকে বিপদমুক্ত করতে তার চেষ্টার কোন ত্রুটি ছিল না। গোল না পেলেও ফ্রান্সের বিপক্ষে ম্যাচে দুই গোলে তার সহায়তা ছিল।

২০০৬ সালে স্বাগতিক জার্মানির কাছে কোয়ার্টার ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। একই দলের বিপক্ষে ৪-০ গোলে হেরে বিদায় ঘটে ২০১০ বিশ্বকাপ থেকে। ২০১৪ সালের বিশ্বকাপে আবারও একই দলের বিপক্ষে ফাইনাল ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে হেরে তীরে এসে তরি ডুবে মেসিদের। আবারও বিশ্বকাপে খেলতে হলে ৩৫ বছর বয়সে মাঠে নামতে হবে মেসিকে। 

এর আগে ১৯৩০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা ১-০ হারিয়েছিল ফ্রান্সকে। ১৯৭৮ সালে আর্জেন্টিনার কাছে ২-১ হারতে হয় ফ্রান্সকে। তবে এবার ফলাফল আর্জেন্টিনার পক্ষে যায়নি। কিন্তু ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে এই দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখেছে গোটা ফুটবলবিশ্ব। 


বিডি প্রতিদিন/১ জুলাই ২০১৮/হিমেল

সর্বশেষ খবর