১ জুলাই, ২০১৮ ০৯:০০

হতাশ আর্জেন্টিনা শিবির, মেসির অবসরের গুঞ্জন

অনলাইন ডেস্ক

হতাশ আর্জেন্টিনা শিবির, মেসির অবসরের গুঞ্জন

শুরু হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্বের খেলা। আর প্রথম ম্যাচেই গতকাল রাতে মুখোমুখি হয়েছিল আসরের অন্যতম দুই শক্তিশালী দল ফ্রান্স ও আর্জেন্টিনা। উত্তাপ-উত্তেজনা আর তর্ক-বিতর্কের সেই ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে বিধ্বস্ত হয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। হতাশায় পুড়ে এরই মধ্যে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। পাশাপাশি গুঞ্জন উঠেছে মেসির অবসর নিয়েও।

ফ্রান্সের সাথে ম্যাচ শেষ করেই বিদায় বলে দেন মাসচেরানো। মাঠে উপস্থিত সমর্থকদের বিদায় অভিবাদনের সঙ্গে সান্ত্বনা দেন তিনি। এরপরই মেসির অবসরের গুঞ্জন ছড়ায়। শোনা যাচ্ছে, শিগগির এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

দ্য সানের করা প্রতিবেদনে মাসচেরানোর বিদায়ের খবরের সাথেই এমনটা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ৩৪ বছর বয়সী ফুটবলারের পথ ধরে অবসরে যাচ্ছেন ছোট ম্যাজিসিয়ান। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার পালা। তার মানে বিশ্বকাপ ছাড়াই ফুটবলকে বিদায় জানাচ্ছেন মেসি।

এদিকে বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসির বয়স সবে ৩১ বছর। ফিটনেস ধরে রাখতে পারলে আরও একটি বিশ্বকাপ খেলতে পারবেন তিনি। তাই আর্জেন্টাইনসহ পুরো বিশ্বের ফুটবলপ্রেমীরা এই ওয়ান্ডারম্যানের বিশ্বকাপ জয়ের অধরা স্বপ্নটা পূরণ করেই অবসরে যাওয়ার দাবি তুলেছেন।

বিডি প্রতিদিন/ ১ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর