১ জুলাই, ২০১৮ ১৩:০৬

'মেসির জন্য সবকিছু করেছে আর্জেন্টিনা'

অনলাইন ডেস্ক

'মেসির জন্য সবকিছু করেছে আর্জেন্টিনা'

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছে আসরের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে আর্জেন্টাইন প্রাণভোমরা লিওনেল মেসি কোনো চমক দেখাতে পারেনি। ফ্রান্সের খেলোয়াড়রা তাকে কড়া নজরদারির মধ্যেই রাখে। তবে মেসির জন্য আর্জেন্টিনা সবকিছু করেছে বলে মনে করেন দলটির কোচ হোর্হে সাম্পাওলি। দলের সব সদস্যদের মধ্যে মিথষ্ক্রিয়া না হওয়ার কারণ হিসেবে সময়স্বল্পতার অজুহাতও দেন তিনি।

খেলোয়াড়দের মধ্যকার বোঝাপড়া ঘাটতির কারণ জানাতে সাম্পাওলি বলেন, আমরা খুব বেশি সময় পাইনি। আর্জেন্টিনা দলে অনেক সেরা খেলোয়াড় আছে, প্রতিশ্রুতিশীল অনেক তরুণ আছে এবং আমাদের উচিত তাদের নিয়ে কাজ করা।

এদিকে মেসির হাত ধরেই রাশিয়া বিশ্বকাপের এসেছিলো আর্জেন্টিনা। তবে মূল পর্বে পুরোপুরি ব্যর্থ এই তারকা। বিশ্বকাপ আসর থেকে তাকে ফিরতে হয়েছে মাত্র একটি গোল নিয়েই। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টিও মিস করেন তিনি।

ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নেওয়া ম্যাচ শেষে আর্জেন্টাইন কোচ বলেন, আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় ছিলো, আমরা তাকে ভালো কিছু দেওয়ার চেষ্টা করেছি যাতে সেও আমাদের ভালো মুহূর্ত উপহার দিতে পারে। আমরা নানান কৌশলে চেষ্টা করেছি তার আশেপাশের অবস্থা ঠিক রাখতে। তার জন্য জায়গা করে দিতে। আমরা সর্বাত্মক চেষ্টা করেছি তার জন্য সব কিছু করতে। কিছু পেরেছি, কিছু পারিনি।

বিডি প্রতিদিন/ ১ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর