২ জুলাই, ২০১৮ ০১:২১

রাশিয়া বিশ্বকাপে ৩১,৬১৮ মিটার ছুটেছেন মেসি

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে ৩১,৬১৮ মিটার ছুটেছেন মেসি

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা। ফ্রান্সের কাছে ৪-৩ গোলের ব্যবধানে হেরে সমালোচনা মুখে মেসি-ডি মারিয়ারা। তবে দলের প্রাণ ভোমরা মেসি এবারের বিশ্বকাপে অনেকটাই নিস্প্রভ ছিলেন। নিজের খোলস ছেড়ে বের হতে পারেননি এ তারকা। বিশ্বকাপে মেসির পারফরম্যান্স ছিল হতাশাজনক। যার একটি পরিসংখ্যান হচ্ছে বিশ্বকাপে মেসি খুবই কম দৌড়েছেন। চারটি ম্যাচের বেশিরভাগ সময় মাঠে হেঁটে কাটাতে হয়েছে এ ফুটবলারকে।

জানা যায়, কোচ সাম্পাওলির পরিকল্পনা ছিল, মেসিকে বল বানিয়ে দিবে সতীর্থরা। আর মেসির কাজ থাকবে বানিয়ে দেয়া বলকে গোলে পরিণত করা। কিন্তু সতীর্থরা মেসিকে সেভাবে বল বানিয়ে দিতে না পারায় গোলের দেখা পাননি লিওনেল মেসি।
এ কারণে আর্জেন্টিনার কোচের পরিকল্পনা বাস্তবায়ন হয়নি মাঠে। যে কারণে ৯০ মিনিটের খেলায় অধিকাংশ সময় হেঁটে কাটিয়েছেন আর্জেন্টাইন তারকা।

চলমান বিশ্বকাপে মাত্র একটি গোল পেয়েছেন মেসি। আর দুটি গোল করতে সতীর্থদের সহযোগিতা করেছেন। সবচেয়ে বাজে ব্যাপার হল নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি শট মিস করেন। যে কারণে ট্রলের মুখে পড়েন তিনি।

শুধু গোল করা আর গোল করানোর কারিশমাই ব্যর্থ নয়, সামগ্রিক বিচারে রাশিয়া মেসি ছিলেন নিস্প্রভ। ৯০ মিনিটের খেলায় শেষ পর্যন্ত সাত কিলোমিটারের বেশি ছোটেননি।

একমাত্র নাইজেরিয়ার বিপক্ষে ৮ হাজার ৫০০ মিটার দৌড়েছিলেন তিনি। রাশিয়া বিশ্বকাপে সব মিলিয়ে ৩১ হাজার ৬১৮ মিটার ছুটেছেন মেসি। এর মধ্যে এক ম্যাচে ১৩ হাজার ৩৯৮ মিটার ছুটেছেন তিনি। সর্বোচ্চ ৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। যা কি না প্রায় হাঁটার সমান।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর