২ জুলাই, ২০১৮ ০৪:৩২
ডেনমার্ক-ক্রোয়েশিয়া ম্যাচ

৬ পেনাল্টি রুখে দেওয়ার ভিডিও

অনলাইন ডেস্ক

৬ পেনাল্টি রুখে দেওয়ার ভিডিও

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে এই প্রথম টাইব্রেকার ও মূল ম্যাচ মিলিয়ে ৬টি পেনাল্টি আটকে দেওয়া ঘটনা ঘটেছে। আর দ্বিতীয় রাউন্ডে ডেনমার্কের বিপক্ষে পেনাল্টি শুটআউটে ৩-২ গোলে জয় পেয়েছে ক্রোয়েশিয়া। 

এদিন পেনাল্টি শুটআউটে প্রতিমুহূর্তেই নাটকীয় মোড় নিয়েছে ম্যাচ। ডেনমার্ক ও ক্রোয়েশিয়ার দুই গোলকিপার মিলে মোট ৬টি পেনাল্টি শট রুখে দিয়েছেন। ক্রোয়েশিয়ার গোল কিপার দানিয়েল সোভাসিচ নতুন রেকর্ড গড়েছেন। ভাগ বসিয়েছেন ২০০৬ সালে পর্তুগীজ তারকা রিকার্ডোর ৩টি পেনাল্টি শট আটকে দেওয়ার রেকর্ডে।ডেনমার্কের তিনটি পেনাল্টি শট আটকে দিয়ে ক্রোয়েশিয়ার জয়ের নায়ক সোভাসিচ। তবে ম্যাচ সেরা হয়েছেন ডেনামার্কের গোলকিপার কাস্পার স্কেমিচেল। মূল ম্যাচে একটি ও পেনাল্টি শুটআউটে দুটি শট আটকে দেন কাস্পার।

এদিন শুরুর ৩ মিনিটের মধ্যে দুই দলই একটি করে গোল করে। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটে আর কোনও দলই গোল পায়নি। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে ১১৬ মিনিটের সময় ডি বক্সের মধ্যে রেবিচকে ফাউল করেন ডেনমার্কের জুর্গেনসন। পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু অধিনায়ক লুকা মদ্রিচের পেনাল্টি শট রুখে দেন ডেনমার্কের গোলকিপার কাস্পার স্কেমিচেল। ফলে ১২০ মিনিট খেলা শেষে তা ট্রাইব্রেকারে গড়ায়।

ট্রাইবেকারে ডেনমার্ককে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ক্রোটরা।

সেই ভিডিও দেখতে ক্লিক করুন লিঙ্কে-

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর