২ জুলাই, ২০১৮ ১২:৫৬

মাঠে নামার আগে ব্রাজিল সম্পর্কে যা বললেন মেক্সিকো কোচ

অনলাইন ডেস্ক

মাঠে নামার আগে ব্রাজিল সম্পর্কে যা বললেন মেক্সিকো কোচ

রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ব্রাজিল। এখন পর্যন্ত দলটির প্রাণভোমরা নেইমার চমক না দেখাতে পারলেও তার দিকেই তাকিয়ে আছে ভক্তরা। অন্যদিকে, বিশ্বকাপে দারুন ছন্দে আছে মেক্সিকো। গ্রুপ পর্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে এরইমধ্যে পরো ফুটবল বিশ্বের নজর কেড়েছে দলটি। আর এইসব হিসাব-নিকাশ নিয়েই আজ রাতে শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-মেক্সিকো।

ম্যাচের আগে ব্রাজিল দল সম্পর্কে মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস অসোরিও বলেন, ব্রাজিল একটা দারুণ দল। সাহস নিয়ে বলতে পারি, তারাই সেরা। কারণ, একই সঙ্গে এই দলের ফুটবলারদের বল নিয়ন্ত্রণ করা ও পাস দেওয়া ক্ষমতা আছে। তাদের তিন শক্তি- প্রথমত তাদের আছে পাওলিনহো ও কুতিনহোর মতো মধ্যমাঠের খেলোয়াড়। তাদের উঁচুমানের তিনজন আক্রমণে আছে, সেটা চার বা পাঁচও হতে পারে, যেমন- নেইমার, উইলিয়ান, কুতিনহো, জেসুস ও ডগলাস কস্তা,যদি সে একাদশে থাকে। এটা সত্যিই দারুণ একটা দল! রক্ষণভাগের সবাই খেলাটাকে আটকে রাখতে সক্ষম। সবাই দারুণ আক্রমণে যেতে পারে।

পাশাপাশি ব্রাজিলের কোচ তিতে সম্পর্কে মেক্সিকো কোচ বলেন, তিতের মতো একজন বিশ্বের সেরা কোচ যিনি জানেন ফুটবলারদের কিভাবে মাঠে সঠিক মাত্রায় মেলাতে হয়। তার চিন্তায় সব সময় একটা শক্তিশালী মাঝমাঠ থাকে। যেখানে ফারনান্দিনহো-কাসেমিরোর মতো ফুটবলার আছে।

বিডি প্রতিদিন/ ২ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর