২ জুলাই, ২০১৮ ১৫:৫৮

যে কারণে বিশ্বকাপে ব্যর্থ মেসি, সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

অনলাইন ডেস্ক

যে কারণে বিশ্বকাপে ব্যর্থ মেসি, সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। রাশিয়ায় নিজেকে মেলে ধরতে পারেননি দলটির প্রাণ ভোমরা লিওনেল মেসি। এরইমধ্যে বিশ্বজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। বলা হয়েছে, মেসির ব্যর্থতাই আর্জেন্টিনার বিদায়ের কারণ। দলের বিদায়ের পর এখনও মেসি মুখ খোলেননি। সমালোচকদের কোনো জবাবও দেননি আর্জেন্টাইন এই তারকা।

আর্জেন্টিনা দলের প্রধান তারকা হওয়ায় তাঁর ওপর বাড়তি চাপ ছিল। প্রত্যাশাও ছিল বেশি। রাশিয়া বিশ্বকাপে দলের জন্য মেসির অবদান বলতে একটা গোল আর দুটো গোলে সহায়তা। তাঁর এমন ব্যর্থতার কারণ কী? তারই জের ধরে এবার সামনে এলো চাঞ্চল্যকর এক তথ্য।

তথ্য অনুযায়ী, পুরো বিশ্বকাপে বিপক্ষ বক্সে সতীর্থদের থেকে মাত্র দু'টো পাস পেয়েছেন মেসি। তার মধ্যে একটা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে, আরেকটা আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বক্সে পাওয়া বলে মেসি গোলে শট করেছিলেন। কিন্তু সেটা বিপক্ষ ডিফেন্ডাররা ব্লক করেন। 

তথ্য আরও বলছে, মাঝমাঠ থেকে ফাইনাল থার্ডে ঠিকঠাক বল বাড়াতে ব্যর্থ আর্জেন্টিনার মিডফিল্ডাররা। শেষ দুই ম্যাচে এভার বানেগা দলে আসার পর তবুও ফাইনাল থার্ড অঞ্চলে কিছু পাসের সরবরাহ বেড়েছিল। কিন্তু সেই সংখ্যাটাও যথেষ্ট ছিল না।

বিডি প্রতিদিন/ ২ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর