৩ জুলাই, ২০১৮ ০৯:৫৬

সাদা দাড়িতেও কাতার বিশ্বকাপ খেলতে বদ্ধপরিকর রামোস

অনলাইন ডেস্ক

সাদা দাড়িতেও কাতার বিশ্বকাপ খেলতে বদ্ধপরিকর রামোস

সংগৃহীত ছবি

জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপ। প্রতিটি ম্যাচেই চলছে তীব্র লড়াই। এরইমধ্যে বিশ্বকাপের চলতি আসরে ঘটেছে বেশ কয়েকটি অঘটন। যার মধ্যে গ্রপ পর্বেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির বিদায় ছাড়াও নকআউট পর্বে আর্জেন্টিনা, পর্তুগাল ও স্পেনের বিদায় অন্যতম। তবে চলতি আসরের এমন বিদায়কে মেনে নিতে পারছেন না স্পেন অধিনায়ক সার্জিও রামোস। তাই ঘুরে দাঁড়ানোর জন্য কাতার বিশ্বকাপকেই বেছে নিচ্ছেন তিনি।

এদিকে ২০১০ বিশ্বকাপজয়ী দলের সদস্য আন্দ্রেস ইনিয়েস্তা রাশিয়া ম্যাচের পরই অবসরের ঘোষণা দিয়ে দিয়েছেন। ৩১ বছরের জেরার্ড পিকেও বিশ্বকাপের পর জাতীয় দল ছাড়ার কথা আগেই জানিয়ে রেখেছেন। এছাড়া পথের শেষে দাঁড়িয়ে আছেন বিশ্বকাপজয়ী অন্য সতীর্থ ডেভিড সিলভা (৩২), পেপে রেইনা (৩৫)।

কিন্তু রামোস মোটেও এমনটা চিন্তা করছেন না। রামোসের বয়স এখন ৩২। ২০২২ কাতার বিশ্বকাপের সময় বয়স হবে ৩৬। বয়সের দিকে না তাকিয়ে তিনি বলেছেন, তার চুল-দাড়ি যদি পেকে সাদাও হয়ে যায়, তবু সেই সাদা দাড়ি নিয়েই বিশ্বকাপ খেলবেন।

এ ব্যাপারে স্পেনের হয়ে ১৫৬ ম্যাচ খেলা রামোস বলছেন, ‘আমি অনেক পরিবর্তনের পক্ষে নই। একটা চক্রেরও শেষ বলব না। পিকে ও ইনিয়েস্তা দু'জনেই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে তৃণমূল থেকে শক্তিশালী বিকল্পই উঠে আসছে। এই দলের একটি খুব ভালো যুব প্রকল্প আছে এবং অনেক ভালো খেলোয়াড়রা আসছেন। আমি আরও অনেক দূর যেতে চাই। একটা ভয়ানক বিশ্বকাপ শেষ করলাম। আমি সাদা দাড়ি নিয়েও কাতারে যেতে বদ্ধপরিকর।’

বিডি প্রতিদিন/ ৩ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর