৩ জুলাই, ২০১৮ ১৩:১৫

সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমারকে নিয়ে রসিকতা!

অনলাইন প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমারকে নিয়ে রসিকতা!

সংগৃহীত ছবি

ব্রাজিল-মেক্সিকোর ম্যাচের আগে নেইমারের 'ভান ধরা' নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন মেক্সিকো অধিনায়ক ও কোচ। আর তাদের আশঙ্কাই শেষ পর্যন্ত সত্যি হল। প্রতিপক্ষ খেলোয়াড়ের সামান্য ট্যাকলেও মাঠে পড়ে গেছেন নেইমার। গ্রুপ পর্বের ৩ ম্যাচের ছবি দেখা গেছে মেক্সিকোর বিপক্ষেও। সামান্য আঘাতেই মাটিতে লুটিয়ে পড়ে কাতরানোর 'অভিনয়' করেছেন ব্রাজিল ফরোয়ার্ড।

আর নেইমারের এমন কাণ্ডে সোস্যাল মিডিয়ায় রসিকতার ঝড় বইছে, পাশাপাশি তার নিত্যনতুন হেয়ার কাট পরিবর্তন নিয়ে ট্রল করেছেন অনেকে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শহীদ রহমান অরিন নামে একজন লিখেছেন, 'নেইমার তার অভিনয় দিয়ে স্পোর্টসম্যানশিপকে কলঙ্কিত করছে। তাতে নিজের কোনো ক্ষতি হচ্ছে না। কিন্তু ভক্ত-সমর্থকের মাথা কাটা যাচ্ছে।অভিনয়শৈলী ছেড়ে যতো দ্রুত শুধুই ফুটবলশৈলীতে ফিরে আসা যায়, ততোই মঙ্গল।'

টুইটারে জান্নাত ফাতিমা লিখেছেন, কেউ বল কেড়ে নিলেই শুয়ে পড়ছে নেইমার। ফুটবল খেলছে না, যেন সে থিয়েটারে অভিনয় করছে।

মাহতাব অর্নব নামের একজন লিখেছেন, আবারো ‘সিনেমায়’ নেইমার। যার প্রতিটি দৃশ্যে কী সাবলীল অভিনয়!শুধু শুধু চিৎ পটাং খায় নেইমার।

তবে অনেকে নেইমারকে সমর্থনও করছেন। এনএইচ সাকিব নামে একজন লিখেছেন, অপারেশন করা জায়গায় পিনের জুতা দিয়ে পারা দিলে কেমন লাগে সেটা আপনারা কিভাবে বুঝবেন? তিন মাস মাঠের বাইরে ছিল ওই পায়ের ইঞ্জুরির কারণেই। এখনও সম্পূর্ণ ফিট না হয়েও মাঠে নামছে দেশপ্রেমের খাতিরে।'

অপরদিকে নেইমারের ঘন ঘন চুলের স্টাইল পরিবর্তন নিয়েও সমালোচনা হচ্ছে। 
ব্রাজিল ইতোমধ্যে বিশ্বকাপে ৪টি ম্যাচ খেলেছে। আর এরমধ্যে নেইমার চুলের স্টাইল পরিবর্তন করেছেন ৩ বার। তার হেয়ার স্টাইলকে 'কাকাতুয়া', নুডলস এর সাথেও তুলনা করা হয়েছে। 

তবে সমালোচনা ছাপিয়ে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। আলোচনা-সমালোচনার প্রাণ নেইমারকে ঘিরেই আবারো সোনালী ট্রফি ঘরে তোলার স্বপ্ন দেখছে সেলেকাওরা।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর