৩ জুলাই, ২০১৮ ১৭:৫৪

রাশিয়ায় হাজির ৪০ হাজার কলম্বিয়ান

অনলাইন ডেস্ক

রাশিয়ায় হাজির ৪০ হাজার কলম্বিয়ান

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড শেষ হচ্ছে অাজ। শেষ ম্যাচে মুখোমুখি হবে ইউরোপের ফুটবল পরাশক্তি ইংল্যান্ড ও লাতিন দেশ কলম্বিয়া।

আর আজকের ম্যাচে হামেস রদ্রিগেজদের সমর্থন দিতে স্পার্টাকে উপস্থিত হচ্ছে প্রায় ৪০ হাজার কলম্বিয়ান নাগরিক। তাই শেষ ষোলোতে এসে বেশ চাঙ্গা কলম্বিয়া। ইয়েরি মিনাদের জন্য গলা ফাটাতে এমনিতেই রাশিয়ায় হাজির ৩০ হাজার কলম্বিয়ান। শুধু আজকের ম্যাচের জন্য হামেস রড্রিগেজদের দেশ থেকে আসছেন আরও ১০ হাজার সমর্থক। এই খবরে কলম্বিয়া শিবিরের আত্মবিশ্বাসও বেড়ে গেছে কয়েক গুণ।

আরেকটি সুখবর দিলেন কলম্বিয়ার কোচ জোস পেকারম্যান। আজ মাঠে নামবেন দলের তারকা মিডফিল্ডার হামেস রড্রিগেজ। তার ইনজুরি নিয়ে যে অনিশ্চয়তা ছিল, তা কেটে গেছে বলে সাংবাদিকদের জানান তিনি।

গোলরক্ষক ওস্পানিয়াও খুব ভালো খেলছেন।ওস্পানিয়া বলেন, ‘এখানে এসে যে প্রচুর সমর্থন পাচ্ছি, তা প্রতিটা ম্যাচেই মনে হয়েছে ঘরের মাঠে খেলছি। আমাদের মতো গ্যালারিতে এত সমর্থক হয়তো পাবে না ইংল্যান্ড দল।’

ম্যাচটি নিয়ে চুলচেরা বিশ্লেষণে মেতে উঠেছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, কলম্বিয়ার জালে বল জড়ানো বেশ কঠিন। কলম্বিয়ার রয়েছে ইয়েরে মিনা ও দাভিনসন স্যাঞ্চেজের দুর্ভেদ্য সেন্ট্রাল ডিফেন্স।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে কলম্বিয়াকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বলে মনে করেন ডেভিড অসপিনা। তবে তাতে দল ভীত নয় বলে জানালেন কলম্বিয়ান গোলকিপার।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর