৩ জুলাই, ২০১৮ ১৮:৫৯

অভিনয় নয়, নেইমারকে স্পাইক দিয়ে মারাত্মক আঘাত দেওয়া হয়েছিল (ভিডিও)

অনলাইন ডেস্ক

অভিনয় নয়, নেইমারকে স্পাইক দিয়ে মারাত্মক আঘাত দেওয়া হয়েছিল (ভিডিও)

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর বিরুদ্ধে সোমবার রাতে ২-০ গোলে ব্রাজিল জয় পেলেও নেইমারকে নিয়ে আলোচনার শেষ হয়েও হচ্ছে না। আর তার কেন্দ্রবিন্দুতে ব্রাজিলিয়ান সুপারস্টারের দুর্দান্ত পারফরম্যান্স নয়, 'কারণে-অকারণে পড়া যাওয়া নিয়ে'। ধারাবাহিকতা বজায় রেখে এদিনও বেশ কয়েকবার নেইমারকে ফাউল করা হয়। এর মধ্যে মাঠের বাইরে মেক্সিকোর এক খেলোয়াড়ের নেইমারকে অযথা ফাউল করাটা ছিল চোখের পড়ার মতো। আপাতত দৃষ্টিতে এটা অভিনয় মনে হওয়ায় যারা নেইমারকে স্পাইক দিয়ে মারাত্মক আঘাত করলো সেই মেক্সিকোর কোচ এটাকে ফুটবলের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন। বিষয়টা এমন যে, কাটা ঘায়ে নুনের ছিটা। 

তবে, সত্য যে বেশিক্ষণ গোপন থাকে না, এবারও সেটাই প্রমাণিত হলো। ওই ঘটনা আপাতত দৃষ্টিতে নেইমারের অভিনয় মনে হলেও সেটা মারাত্মক ফাউলই ছিল। খুব ক্লোজ ক্যামেরায় সেটা ধরা পড়েছে। ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে, নেইমারের কাছ থেকে বলা নেওয়ার সময় মেক্সিকোর মিগুয়েল লায়ুন নেইমারের পায়ে স্পাইক দিয়ে চাপ দেয়। এরপর নেইমার মাটিতে গড়াগড়ি দিতে থাকেন। যেটাকে অভিনয় হিসেবে দেখছেন মেক্সিকোর কোচ থেকে শুরু করে নেইমারের প্রতিপক্ষ দলের সমর্থকরা।

তবে পরে টেলিভিশন ফুটেজে দেখা গেছে, মিগুয়েল পায়ের এমন জায়গায় পাড়া দিয়েছিলেন, যেখানে বুটের স্পাইক পড়লে যে কেউই ব্যথায় কুঁকড়ে যাবে। তারপরও নেইমারকে নিয়ে করা হচ্ছে সমালোচনা।

বিডি-প্রতিদিন/০৩ জুলাই, ২০১৮/মাহবুব

সর্বশেষ খবর