৪ জুলাই, ২০১৮ ০০:৫৭

ড্রেসিংরুমে অনন্য সৌজন্য ফুটবলারদের, সমর্থকদের হৃদয়ে জাপান

অনলাইন ডেস্ক

ড্রেসিংরুমে অনন্য সৌজন্য ফুটবলারদের, সমর্থকদের হৃদয়ে জাপান

সংগৃহীত ছবি

বিশ্বকাপ থেকে দুঃখের বিদায়। মন খারাপ নিয়ে মাঠ ছাড়ে জাপানের ফুটবলাররা। কিন্তু তাতেও নিজেদের দায়িত্ব ভুললেন না জাপানের সমর্থকরা। মন খারাপের মধ্যেই গ্যালারী পরিষ্কার করে যান জাপানি সমর্থকরা। 

কিন্তু তাদের সঙ্গে গ্যালারী না হলেও রস্তোভে নিজে হাতে ড্রেসিংরুম পরিষ্কার করেন জাপানি ফুটবলাররা। সেই সঙ্গে রাশিয়ান ভাষায় তারা লিখে দিয়ে যান ‘ধন্যবাদ’।

রাশিয়া বিশ্বকাপে এই ছবি প্রথম দেখা যায় জাপান-সেনেগাল ম্যাচের পর। একাতেরিনবার্গে ম্যাচের পর স্টেডিয়াম পরিষ্কার করছেন জাপানি সমর্থকরা। সঙ্গে হাত লাগান সেনেগালের সমর্থকরাও। শুধু একাতেরিনবার্গে নয়। যে সব মাঠে জাপান খেলতে গিয়েছে, সেখানেই ম্যাচের পর স্টেডিয়াম সাফাই করেছেন জাপানি সমর্থকরা। 

সোমবার বেলজিয়ামের কাছে জাতীয় দলের হার। কিন্তু রস্তোভেও চোখের জলে নিজেদের দায়িত্ব পালনে ভুল করলেন না সমর্থকরা। তবে সমর্থকদের ছাপিয়েও নজির তৈরি করলেন জাপানের ফুটবলাররা। 

রস্তোভ ছাড়ার আগে ড্রেসিংরুমকে ফিরিয়ে দিলেন পুরনো চেহারায়। ঠিক আগের মতই। সামনে টেবলে রাশিয়ান ভাষায় লেখা থ্যাঙ্ক ইউ। ফুটবলারদের নজির প্রশংসা কুড়িয়েছে সবারই। রস্তোভে হারলেন। কিন্তু সমর্থকদের হৃদয়ে রয়ে গেলেন কেইসুকি হন্ডা, শিনজি কাগাওয়ারা।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর