৪ জুলাই, ২০১৮ ১০:৫৬

গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা

অনলাইন ডেস্ক

গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা

বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় স্বর্ণের বুট। যা পেতে তারকা ফুটবলাররা মুখিয়ে থাকেন। তা এবারের বিশ্বকাপে কে পেতে চলেছেন সেই পুরস্কার? ফাইনালের আগে সেটা বলা কঠিন, কিন্তু ইতোমধ্যে তার একটা আঁচ পাওয়া যাচ্ছে। এই দৌড়ে ইতোমধ্যে বেশ এগিয়ে রয়েছেন ইংলিশ ফুটবলার হ্যারি কেন। দ্বিতীয় রাউন্ডে কলম্বিয়ার বিপক্ষে এক গোলের মধ্য দিয়ে ব্রিটিশ অধিনায়কের গোলের সংখ্যা ৬টি। যদিও এর চারটিই পেনাল্টি থেকে পেয়েছেন তিনি। কিন্তু দিন শেষে সেটা তো আর মুখ্য বিষয় নয়। গোলের সংখ্যাটাই আসল হিসাব।

হ্যারি কেনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো (৪ গোল)। কিন্তু ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায় সেই সুযোগ আর থাকছে না। তবে ৪ গোল নিয়ে হ্যারি কেনের সঙ্গে লড়াই করছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। আগামী শুক্রবার ব্রাজিলের মুখোমুখি হবে তার দল।

এছাড়া তিনটি করে গোল তালিকায় রয়েছেন উরুগুয়ের এডিনসন কাভানি, ফ্রান্সের কাইলিয়ান এমবাপে, রাশিয়ার আর্তেম জিউবা, ডেনিস চেরিশেভ, স্পেনের দিয়েগো কস্তা, কলম্বিয়ার ইয়েরি মিনা। এর মধ্যে স্পেন ও কলম্বিয়া বিদায় নেওয়ার প্রতিযোগিতা থেকে তারা ছিটকে পড়েছেন।

বিডি-প্রতিদিন/০৪ জুলাই, ২০১৮/মাহবুব

 

সর্বশেষ খবর