৫ জুলাই, ২০১৮ ০১:৪৯

পিতার অপহরণের কথা জেনেও আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামেন মিকেল

অনলাইন ডেস্ক

পিতার অপহরণের কথা জেনেও আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামেন মিকেল

ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যচে আর্জেন্টিনার কাছে হেরেই আসর থেকে বিদায় নেয় নাইজেরিয়া। তবে ঐ ম্যাচকে ঘিরে এবার সামনে এলো নতুন এক তথ্য। নাইজেরিয়ার অধিনায়ক জন ওবাই মিকেল তাঁর বাবাকে অপহরণ করা হয়েছে জেনেও আর্জেন্টিার বিপক্ষে খেলতে নেমেছিলেন।

অপহরণের খবর তাঁর কাছে আসে খেলা শুরুর ঠিক চার ঘণ্টা আগে। কিন্তু অপহরণকারীরা মিকেলকে টেলিফোনে জানায়, কোনোভাবে এই খবর জানাজানি হয়ে গেলে সঙ্গে সঙ্গে তাঁর বাবাকে গুলি করে হত্যা করা হবে। ভয়ে তাই কাউকে কিছু না জানিয়েই খেলতে নামেন নাইজেরীয় অধিনায়ক। 

ওবাই মিকেলের বাবা সিনিয়র ওবি ২৬ জুন তারিখে বড়ি ফিরছিলেন। এসময় নাইজেরিয়ার মাকুরদি-এনুগু এক্সপ্রেস ওয়ে-তে তাঁকে এবং গাড়ির চালককে অপহরণ করা হয়।

মঙ্গলবার অবশ্য দু’জনকেই উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারীদের সঙ্গে পুলিশের গুলি বিনিময়ের পরে। সংঘর্ষে মিকেলের বাবা মারাত্মক আহত হন। এখন তিনি হাসপাতালে ভর্তি আছেন। মিকেল চেষ্টা করছেন তাঁর বাবাকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে।

এ ব্যাপারে মিকেল বলেছেন, ‘‘খবরটা প্রথম পেয়ে কী করব ভেবেই পাচ্ছিলাম না। অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে যত টাকা চেয়েছিল তা আমার পক্ষে দেওয়া সম্ভব ছিল না।’’ 

এত বড় একটা ঘটনার পরেও মাঠে নামেন মিকেল। এ ব্যাপারে তিনি বলেন, ‘‘ব্যাপারটা মাথা থেকে ঝেড়ে ফেলা ছাড়া অন্য কোনো রাস্তা আমার কাছে খোলা ছিল না। কারণ দেশ সবার আগে। কোচের সঙ্গেও এটা নিয়ে কথা বলিনি। এই খবরটা দলের সবাই জেনে গেলে ফুটবল থেকে ওদের মনটা সরে যেত। ওই রকম গুরুত্বপূর্ণ একটা ম্যাচের আগে দেশের অত বড় ক্ষতি করতে পারিনি।’’

আর্জেন্টিনা ম্যাচের পরেই অবশ্য ব্যাপারটা জানাজানি হয়ে যায়। মিকেলকে সঙ্গে সঙ্গে পাঠিয়ে দেওয়া হয় লন্ডনে। যাতে তিনি পরিস্থিতি অনুযায়ী পদক্ষেপ নিতে পারেন। 

বিডি প্রতিদিন/ ৫ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর