৮ জুলাই, ২০১৮ ১১:৪৮

'মেসি বুঝিয়ে দিয়েছে সে আর পারছে না'

অনলাইন ডেস্ক

'মেসি বুঝিয়ে দিয়েছে সে আর পারছে না'

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপ আর্জেন্টিনার জন্য খুবই রোমাঞ্চকর ছিল। গ্রুপ রাউন্ডে ড্র আর হারের পর নাইজেররিয়ার বিপক্ষে ডু অর ডাই ম্যাচে দুর্দান্ত জয়। অবশেষে নক আউট পর্বে মেসির দল, তবে প্রতিপক্ষ শক্তিশালী ফ্রান্স। সেই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩-৪ গোলে হেরে রাশিয়া সফর শেষ করে আর্জেন্টিনা। এরইপরই গুঞ্জন শুরু হয় মেসির অবসর নিয়ে। তবে এ বিষয়ে এখনও কিছু জানাননি বিশ্বের অন্যতম সেরা এই তারকা ফুটবলার। কিন্তু তার পূর্বসূরি চাইছেন না মেসি আর জাতীয় দলের হয়ে খেলুক।

এ ব্যাপারে আর্জেন্টিনার সাবেক ফুটবলার মারিও কেম্পেস মনে করেন, জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ মেসির। ১৯৭৮ সালের আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য মারিও এক সাক্ষাৎকারে বলেন, মেসির অবশ্যই জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ, কারণ সে বুঝিয়ে দিয়েছে যে আর পারছে না। আর্জেন্টিনার হয়ে আসলেই যারা খেলতে চায় তাদের এখন ডাকার সময়। এরপর যদি প্রয়োজন হয় এবং পছন্দের জায়গা থাকে তবে মেসিকে ডাকা উচিৎ।

আর্জেন্টিনা দলের সফলতার জন্য মারিও নতুনদের নিয়ে দল গঠনের পরামর্শ দিয়ে বলেন, আমাদের অবশ্যই একটি নতুন দল গঠন করা উচিৎ, নতুনদের নিয়ে। ১০ বছর ধরে একইসঙ্গে আছে কিন্তু কিছুই অর্জন করতে পারেনি তারা। তাদের সময়-সুযোগ শেষ। এখনই অন্যদের দিকে নজর দেওয়ার সময়। আর্জেন্টিনা মূলত মেসি নির্ভর। সে দলের আত্মা কিন্তু যদি সে কাজ না করতে পারে তবে সেই দায়িত্ব অন্য কারো কাঁধে দিয়ে দেওয়াই ভালো। দলের অন্যান্য সদস্যদের সাহস ও দায়িত্ববোধের অভাব রয়েছে।

উল্লেখ্য, ক্লাব ফুটবলে মেসি যতটা অপ্রতিরোধ্য, জাতীয় দলের হয়ে ততটাই নিষ্প্রভ। পাঁচ বার ব্যালন ডি’অর হাতে উঠলেও এখনও দেশের হয়ে জিততে পারেননি বড় কোনো শিরোপা।

বিডি প্রতিদিন/ ৮ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর