৯ জুলাই, ২০১৮ ১১:৫৬

মেসিদের হারিয়ে ফ্রান্স খেলোয়াড়দের উল্লাস, বেজে উঠল ফায়ার অ্যালার্ম

অনলাইন ডেস্ক

মেসিদের হারিয়ে ফ্রান্স খেলোয়াড়দের উল্লাস, বেজে উঠল ফায়ার অ্যালার্ম

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে পুরো ফুটবল জগত। প্রতিটি ম্যাচেই চলছে তীব্র প্রতিযোগিতা। ইতিমধ্যে সেরা চার নিশ্চিত করেছে ফ্রান্স, বেলজিয়াম, ক্রোয়েশিয়া ও ইংল্যান্ড। তবে চলতি আসরে অঘটনেরও শেষ নেই। যার মধ্যে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিসহ আর্জেন্টিনা, স্পেন, ব্রাজিলের মতো দলের রাশিয়া বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাওয়া অন্যতম।

তবে পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত ফর্মে আছে ফ্রান্স। ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছে দলটি। শেষ ষোলোতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিল ফরাসিরা। উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারায় দিদিয়ের দেশমের শিষ্যরা। যেখানে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে আর রাশিয়া সফর শেষ করে আর্জেন্টিনা।

এদিন ম্যাচ শেষে যৌক্তিকভাবেই আনন্দের জোয়ারে ভেসে যায় ফ্রান্সের খেলোয়াড়রা। তাই তো হোটেলে ফিরেই নাইটক্লাবে যাওয়ার অনুমতি চায় তারা। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে উজ্জীবিত ফরাসি কোচও অনুমতি দিতে দেরি করেননি। নাইটক্লাবে আনন্দ উল্লাস শেষে হোটেলে ফিরেও যেন উদযাপন থামছিল না এমবাপ্পে-গ্রিজম্যান-জিরুডদের। আর তাতেই ঘটে বিপত্তি।

উদযাপনের এক পর্যায়ে ফ্রান্সের খেলোযাড়রা হোটেলের অগ্নিনির্বাপক যন্ত্র নিয়েই পানি ছোড়াছুড়ি শুরু করে দেয়। এতে বেজে ওঠে ফায়ার অ্যালার্ম অর্থ্যাৎ অগ্নিনির্বাপণ সংকেত।

এ ব্যাপারে ফ্রান্সের একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, সে দিন ফ্রান্সের ফুটবলাররা মস্কোর একটি নাইটক্লাব থেকে রাত ৩টায় হোটেলে ফিরে আসে তারা। এ সময় তারা পানি নিয়ে একে অপরের সঙ্গে খেলা শুরু করে দেয়। এক পর্যায়ে তারা তুলে নেয় হোটেলের অগ্নিনির্বাপক সামগ্রী দিয়েই শুরু করে পানি ছোড়াছুড়ি। এর কিছুক্ষণ যেতে না যেতেই বেজে ওঠে ফায়ার অ্যালার্ম। তাতেই শুরু হয় তোলপাড়।

এ নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে টিম ফ্রান্স। অন্যদিকে, এই ঘটনাকে মোটেও ভালোভাবে নেননি কোচ দেশম। এ নিয়ে খেলোয়াড়দের সতর্কও করে দেন তিনি।

তবে মাঠের নব্বই মিনিটে এই ঘটনা মোটেও প্রভাব ফেলতে পরেনি। কোয়ার্টার ফাইনালে ফরাসিরা লাতিন আমেরিকার দল উরুগুয়েকে গুঁড়িয়ে দিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে।

সূত্র: ডেইলি মেইল

বিডি প্রতিদিন/ ৯ জুলাই ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর