১৪ জুলাই, ২০১৮ ২১:১০

যে ক্ষেত্রে রাশিয়া বিশ্বকাপে সেরা হ্যাজার্ড!

অনলাইন ডেস্ক

যে ক্ষেত্রে রাশিয়া বিশ্বকাপে সেরা হ্যাজার্ড!

চলতি বিশ্বকাপে সোনার বলের অন্যতম দাবিদার বেলজিয়ামের এডেন হ্যাজার্ড। ফ্রান্সের কাছে হেরে তার দল বিশ্বজয়ের দৌড় থেকে ছিটকে গেলেও হ্যাজার্ডের খেলা মুগ্ধ করেছে সকলকেই। অবশ্য হ্যাজার্ড ছাড়াও সোনার বলের দৌড়ে রয়েছেন লুকা মদ্রিচ, কিলিয়ান এমবাপেরা। 

সোনার বল হ্যাজার্ড পান বা না পান, একদিকে কিন্তু মদ্রিচ, এমবাপেদের ছাপিয়ে গিয়েছেন হ্যাজার্ড। এই বিশ্বকাপে সব থেকে বেশি ড্রিবল করেছেন বেলজিয়ামের তারকা উইঙ্গার। ‘‌অপ্টা’‌ নামে একটি সংস্থার পরিসংখ্যানে জানা যাচ্ছে, প্রতি ৯০ মিনিটে গড়ে ৬.‌৯ টি ড্রিবল করেছেন হ্যাজার্ড। সেখানে মেসি রয়েছেন দু’‌নম্বরে। প্রতি ৯০ মিনিটে মেসি করেছেন ৫.‌৮টি ড্রিবল। তিনে ফ্রান্সের কিলিয়ান এমবাপে। ৯০ মিনিটে গড়ে তিনি করেছেন ৫.‌৭টি ড্রিবল। 

তবে এমবাপের সামনে এখনও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ফাইনাল থাকায় মেসিকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে। এদিকে, চেলসি তারকা হ্যাজার্ডকে নিতে মরিয়া হয়ে উঠেছেন রিয়াল মাদ্রিদ তারকারা। ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্তাসে চলে যাওয়ার পর ফের ঘর গোছাচ্ছেন তারা। 

বরাবরই নিজেকে জিদানের ভক্ত হিসেবে দাবি করে আসা হ্যাজার্ড বলছেন, ‘‌রিয়ালের তরফে এখনও কোনও প্রস্তাব আসেনি। তবে জিদান রিয়ালের কোচ থাকুন বা না থাকুন ওই সাদা জার্সিটা যে কোনও ফুটবলারের কাছেই একটা স্বপ্ন।’‌
  

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর